সিলেটে জিপিএ-৫ পেয়েছেন ৪২৪২ শিক্ষার্থী

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ৩০, ২০২১
০৬:৪০ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ৩০, ২০২১
০৬:৪০ অপরাহ্ন



সিলেটে জিপিএ-৫ পেয়েছেন ৪২৪২ শিক্ষার্থী

- ফাইল ছবি

সিলেট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় পাসের হার শতভাগ। মোট পরীক্ষার্থী ছিল ৭৫ হাজার ৩২৩ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৪ হাজার ২৪২ শিক্ষার্থী।

আজ শনিবার (৩০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা অধিদফতর ও শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে http://www.educationboardresults.gov.bd একযোগে এইচএসসি ও সমমান পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশ করা হয়েছে।

সিলেট শিক্ষা বোর্ডের সচিব মো. মোস্তফা কামাল আহমদ জানান, ‘এবার বোর্ডে পাসের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছেন ৪ হাজার ২৪২ শিক্ষার্থী। এর মধ্যে ২ হাজার ১৩৩ জন ছেলে ও ২ হাজার ১০৯ জন মেয়ে।’

জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে সিলেট জেলার ২ হাজার ৮২০ জন, মৌলভীবাজারের ৬৯৭ জন, হবিগঞ্জের ৫৩২ জন ও সুনামগঞ্জের ১৯৩ জন শিক্ষার্থী রয়েছেন।

ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, বোর্ডে জিপিএ-৫ প্রাপ্ত ৪ হাজার ২৪২ জন শিক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে ৩ হাজার ৭৫৮ জন (ছেলে ১ হাজার ৭৯২ ও মেয়ে ১ হাজার ৭৮৬) , মানবিক বিভাগে ২৭১ জন (ছেলে ৭৪ ও মেয়ে ১৯৭) এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ২১৩ (ছেলে ৮৭ ও মেয়ে ১২৬০ জন শিক্ষার্থী রয়েছেন।

সিলেট শিক্ষাবোর্ডের অধীনে ২৯৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবার এইচএসসিতে অংশ নিতে পরীক্ষার ফরম পুরণ করে।

সিলেট শিক্ষা বোর্ডের সচিব মো. মোস্তফা কামাল আহমদ বলেন, করোনার কারণে এবার এইচএসসি পরীক্ষা হয়নি। তাই এসএসি ও জেএসসির ফলের ভিত্তিতে মূল্যায়ন করে শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে।

 

এএফ/০২