সিলেটে ক্রিকেটারদের আয়োজনে হচ্ছে টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক


ফেব্রুয়ারি ০৭, ২০২১
০১:০০ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৭, ২০২১
০১:৩৬ পূর্বাহ্ন



সিলেটে ক্রিকেটারদের আয়োজনে হচ্ছে টুর্নামেন্ট
মুজিব শতবর্ষ ইভ্যালি সিলেট টি-২০ ব্ল্যাস্ট ২০২১

খেলোয়াড়রা মাঠে খেলবেন, সংগঠকরা ব্যস্ত থাকবেন খেলা আয়োজন নিয়ে। এটাই স্বাভাবিক বিষয়। তবে সিলেটে এবার খোদ ক্রিকেটাররাই আয়োজন করতে যাচ্ছেন ক্রিকেট খেলার। আবার সেই আয়োজক ক্রিকেটাররাই খেলবেন মাঠে। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে সিলেটের মাঠে গড়াচ্ছে ‘মুজিব শতবর্ষ ইভ্যালি সিলেট টি-২০ ব্ল্যাস্ট ২০২১’।

সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে ও মেয়র আরিফুল হক চৌধুরীর সহযোগিতায় এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি টুর্নাামেন্টের প্লেয়ার ড্র্রাফট অনুষ্ঠিত হবে। টি-২০ এই টুর্নামেন্টে ৫টি দল অংশ নিচ্ছে। প্রতি দলে ২ জন করে বিদেশি খেলোয়াড় খেলানোর নিয়মও রয়েছে। তবে ৫ দলের কোনোটির নাম এখনও চূড়ান্ত হয়নি।

টুর্নামেন্ট আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এনামুল হক জুনিয়র। তিনি জানান, কোনো দল চাইলে যেকোনো ২ জন বিদেশি খেলোয়াড় তাদের দলে ভেড়াতে পারবেন। তবে, স্থানীয় খেলোয়াড়দেরই টুর্নামেন্টে বেশি প্রাধান্য দেওয়া হবে।

তিনি বলেন, ‘আগামী ১৫ ফেব্রুয়ারি সিলেটের মাঠে খেলা ফিরছে। প্রায় এক বছর ধরে সিলেটের ক্রিকেটাররা অনুশীলন করে আসছেন। কিন্তু মাঠে খেলা গড়াচ্ছিল না। ফলে ক্রিকেটাররাও এক ধরনের হতাশায় ভুগছিলেন। তাই আমরা নিজ উদ্যোগে সিলেটের মাঠে খেলা ফিরিয়ে আনছি।’

মাঠে খেলা ফেরায় খুশি খোদ ক্রিকেটাররাও। নিজের উচ্ছ্বাস প্রকাশ করে সিলেট বিভাগীয় ক্রিকেট দলের খেলোয়াড় আসাদুল্লাহ আল গালিব বলেন, ‘দীর্ঘদিন পর সিলেটের মাঠে খেলা ফিরছে- এটা ভাবতেই ভালো লাগছে। খেলা না থাকায় এক ধরনের হতাশায় ভুগছিলাম। অনেক দিন তো অনুশীলন করেছি। মাঠে সেটার প্রতিফলনের জন্য মরিয়া হয়েছিলাম আমরা। এবার সেটাই হতে যাচ্ছে।’

আরসি-০৮