রুটময় দিনে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের রানের পাহাড়

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ০৭, ২০২১
০৩:৩৬ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৭, ২০২১
০৩:৩৬ পূর্বাহ্ন



রুটময় দিনে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের রানের পাহাড়

শততম টেস্টে ডাবল সেঞ্চুরিতে অনন্য উচ্চতায় রুট


ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে শততম টেস্টে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন জো রুট। সাম্প্রতিক সময়ে অসাধারণ ছন্দে থাকা এই ব্যাটসম্যান উঠে গেলেন অনন্য উচ্চতায়। অধিনায়কের নৈপুণ্যে ইংল্যান্ডও নিজেদের প্রথম ইনিংসে চড়ল রানের পাহাড়ে।

শনিবার চেন্নাই টেস্টে ভারতের বিপক্ষে ৮ উইকেটে ৫৫৫ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। টানা তিন টেস্টে সেঞ্চুরির স্বাদ পাওয়া রুটের ব্যাট থেকে আসে ২১৮ রান। প্রায় নয় ঘণ্টা ক্রিজে থেকে তিনি মোকাবিলা করেন ৩৭৭ বল। তার অনবদ্য ইনিংসে ছিল ১৯ চার ও ২ ছক্কা। বিশ্রাম কাটিয়ে সাদা পোশাকে ফেরা বেন স্টোকস তাকে যোগ্য সঙ্গ দিয়ে করেন ১১৮ বলে ৮২ রান।

আগের দিনের ৩ উইকেটে ২৬৩ রান নিয়ে দিন শুরু করে ইংল্যান্ড। প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে তারা তোলে ৯২ রান। দ্বিতীয় সেশনে স্টোকস আউট হলেও আরও ৯৯ রান যোগ করে দলটি। শেষ সেশনে ভারত ৪ উইকেট তুলে নিলেও ইংলিশদের বিশাল সংগ্রহের পথ রুদ্ধ করতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর: (দ্বিতীয় দিন শেষে)
ইংল্যান্ড প্রথম ইনিংস: ১৮০ ওভারে ৫৫৫/৮ (আগের দিন ২৬৩/৩) (রুট ২১৮, স্টোকস ৮২, পোপ ৩৪, বাটলার ৩০, বেস ২৮*, আর্চার ০, লিচ ৬*; ইশান্ত ২/৫২, বুমরাহ ২/৮১, অশ্বিন ২/১৩২, নাদিম ২/১৬৭,  সুন্দর ০/৯৮, রোহিত ০/৭)।
এএন/০৪