লা লিগায় যে ড্র স্বস্তি দিয়েছে রিয়াল বার্সাকে

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১৯, ২০২১
০২:১০ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২১
০২:১০ পূর্বাহ্ন



লা লিগায় যে ড্র স্বস্তি দিয়েছে রিয়াল বার্সাকে

লুই সুয়ারেজরা মাঝে যে গতিতে ছুটছিলেন তাতে তাদের ধরে ফেলাটা দুষ্করই মনে হচ্ছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার জন্য। তবে শেষ তিন ম্যাচে আতলেতিকো মাদ্রিদের দ্বিতীয় হোঁচট কিছুটা স্বস্তিই এনে দিয়েছে লা লিগার সফলতম দুই দলকে। সর্বশেষ লেভান্তের মাঠে ১-১ গোলে ড্র করেছে কোচ দিয়েগো সিমিওনের শিষ্যরা।

মৌসুমের শুরুতে ইউরোপীয় সংবাদ মাধ্যমগুলোর ধারণা ছিল চলতি মৌসুমের ২২ ম্যাচ শেষে অ্যাটলেটিকো মাদ্রিদের অবস্থান থাকবে পয়েন্ট তালিকার তিন-চারে। আর লিগের এ পর্যায়ে প্রত্যাশিত পয়েন্ট ছিল ৪০-৪২। বেশিরভাগ মৌসুমেই কিন্তু সব হিসেব নিকেশ, ভবিষ্যৎবাণী মিথ্যে প্রমাণ করে বর্তমানে দলটির পয়েন্ট ৫৫, তাও রিয়ালের চেয়ে এক ম্যাচ কম খেলেই! এমন ফর্মের কারণেই আতলেতিকোকে ধরাটা লিওনেল মেসি-সার্জিও রামোসদের জন্য কঠিন মনে হচ্ছিল।

তবে শেষ তিন ম্যাচে এ ধারায় ছেদ পড়েছে। লুই সুয়ারেজরা এর দুটো ম্যাচেই যে পয়েন্ট খুইয়েছেন! সর্বশেষ লেভান্তের বিপক্ষে খুইয়েছে পয়েন্ট। ১৪ মিনিটে এনিস বারদির গোলে পিছিয়ে পড়েও কোনোক্রমে ড্র করেছে ৩৬ মিনিটে মার্কোস ইয়োরেন্তের গোলে। এর আগে পড়ে সিমিওনের দল অবশ্য খুব একটা আক্রমণও শানাতে পারেনি। ফলে ড্রয়েই বাধ্য হয় দুই দল।

কোচ সিমিওনেও এ ড্রকে দেখছেন ন্যায্য ফল হিসেবেই। বললেন, ‘ছেলেরা সমতাসূচক গোলের জন্য লড়েছে, এবং সেটা পেয়েছেও। আমরা দুটো সুযোগ পেয়েছিলাম, আবার শেষ দিকে ম্যাচটা হেরেও যেতে পারতাম। ম্যাচটা যেভাবে খেলা হয়েছে, তাতে ড্রটাকেই ন্যায্য ফল মনে হচ্ছে।’

এই ড্রয়ের পরও অবশ্য আতলেতিকো আছে বার্সা রিয়াল থেকে অনেক দূরে। ২২ ম্যাচ খেলা রোহিব্ল্যাঙ্কোদের পয়েন্ট ৫৫। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে রিয়াল সংগ্রহ করেছে ৪৯ পয়েন্ট। আর বার্সেলোনা অ্যাটলেটিকোর সমান ২২ ম্যাচ খেলে পিছিয়ে আছে নয় পয়েন্টে। লিগের লড়াইয়ে সাম্যাবস্থা ফিরতে হলেও সিমিওনের শিষ্যদের হারাতে হবে আরও অনেক পয়েন্ট।

আরসি-১১