সিলেট বিভাগে চালু হচ্ছে পিওএস মেশিন

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৩, ২০২১
০৩:০৪ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২১
০৩:০৯ পূর্বাহ্ন



সিলেট বিভাগে চালু হচ্ছে পিওএস মেশিন

ছবি-প্রতীকি

সিলেট রেঞ্জ পুলিশের অধীনস্থ চার জেলার ট্রাফিক বিভাগে সংযোজন হচ্ছে ডিজিটাল মেশিন, পিওএস (পয়েন্ট অব সেইল) কার্যক্রম। এখন থেকে ট্রাফিক আইন ভঙ্গ করে জরিমানা পরিশোধে হয়রানির শিকার হতে হবে না। এই মেশিনের সাহায্যে সঙ্গে সঙ্গে জরিমানা পরিশোধ করা যাবে।

মেশিনটি সিলেট মহানগর পুলিশের কার্যক্রমে এরই মধ্যে সংযোজন হয়েছে। সিলেট রেঞ্জ ডিআইজির আওতাধীন জেলা ও উপজেলা পর্যায়ের ট্রাফিক কর্মকর্তাও পিওএস মেশিন পেতে যাচ্ছেন। ট্রাফিক কর্মকর্তারা মেশিনটি যাতে সঠিকভাবে পরিচালনা করতে পারেন এ লক্ষ্যে সোমবার সকালে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে কর্মশালা আয়োজন করা হয়।

রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম কর্মশালার উদ্বোধন করেন।

ট্রাফিক বিভাগের আধুনিকায়নে পিওএস মেশিন ব্যবহারের বিভিন্ন কলা কৌশল হাতে-কলমে শিক্ষা দেওয়া হয়। এ সময়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার (অপস অ্যঠন্ড ট্রাফিক) শাহিনুর আলম খান, পুলিশ সুপার (মিডিয়া অ্যঠন্ড ক্রাইম এনালাইসিস) মো. জেদান আল মুসা, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড ক্রাইম এনালাইসিস) মো. আসাদুজ্জামান, মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার হাসান মো. নাছের রিকাবদার, সুনামগঞ্জের অতিরিক্ত মো. হায়াতুন-নবী, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান প্রমুখ।

কর্মশালায় পাঁচজন ট্রাফিক ইন্সপেক্টর (টিআই), আট পুলিশ সার্জেন্ট, চারজন টাউন সাব-ইন্সপেক্টর (টিএসআই) হাতে কলমে পিওএস মেশিন ব্যবহার সংক্রান্ত প্রশিক্ষণ গ্রহণ করেন। কর্মকর্তারা জানান, শিগগিরই সিলেট বিভাগের চার জেলায় পিওএস মেশিনের মাধ্যমে ট্রাফিক বিভাগের প্রসিকিউশন কার্যক্রম শুরু হবে।

আরসি-০২