গোয়াইনঘাটে পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার

গোয়াইনঘাট প্রতিনিধি


মার্চ ২২, ২০২১
০৮:২৪ অপরাহ্ন


আপডেট : মার্চ ২২, ২০২১
০৮:২৪ অপরাহ্ন



গোয়াইনঘাটে পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার

সিলেটের গোয়াইনঘাটে পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করা হয়েছে। সোমবার (২২ মার্চ) উপজেলার নয়াগাঙেরপাড় (বাউরবাগ) এলাকার ডাউকি নদী থেকে থানার পুলিশ সদস্যরা মর্টার শেলটি উদ্ধার করেন। মর্টার শেলটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় কয়েকজন শ্রমিক সোমবার সকালে ডাউকি নদীর নয়াগাঙেরপাড় এলাকায় বারকি নৌকা নিয়ে বালু উত্তোলনের কাজ করতে যান। এ সময় তারা হঠাৎ করে নদীতে একটি মর্টার শেল দেখতে পান এবং বিষয়টি তাৎক্ষণিক পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্তি নাথসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে মর্টার শেলটি উদ্ধার করে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ বলেন, মর্টার শেলটি উদ্ধার করে পুলিশের তত্ত্বাবধানে রাখা হয়েছে। এটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। মর্টার শেলটি নিষ্ক্রিয় করতে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেওয়া হয়েছে। একই সঙ্গে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং জননিরাপত্তার স্বার্থে বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

 

এমএম/আরআর-০৮