বিশ্বনাথে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৬

বিশ্বনাথ প্রতিনিধি


মার্চ ২৩, ২০২১
০৭:১০ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৩, ২০২১
০৭:১০ অপরাহ্ন



বিশ্বনাথে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৬

সিলেটের বিশ্বনাথে রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৬ জন আহত হয়েছেন। সোমবার (২২ মার্চ) রাতে উপজেলার শ্রীধরপুর গ্রামের ওয়ারিছ আলীর বাড়িতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- শ্রীধরপুর গ্রামের ওয়ারিছ আলী (৭০), তার স্ত্রী দিলারা বেগম (৬০), ছেলে মঈনুল ইসলাম (২৬), ফয়সল আহমদ (২৩), মৃত সিতাব আলীর ছেলে নাঈম আহমদ (১৭) ও আনছার আলীর ছেলে কামরান মিয়া (২২)। তাদের মধ্যে আগুনে দগ্ধ মঈনুল ইসলাম, ফয়সল আহমদ ও দিলারা বেগমের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

ওয়ারিছ আলীর প্রতিবেশী মকসুদ খান ও শাহিন জানান, সোমবার রাত সাড়ে ৭টার দিকে ওয়ারিছ আলীর বাড়ির রান্নাঘরে থাকা গ্যাস সিলিন্ডারের পাশেই লাকড়ির চুলায় ঘরের নারীরা রান্না শুরু করেন। তখন তারা বুঝতে পারেন গ্যাসের সিলিন্ডার থেকে গ্যাস লিক হচ্ছে। এ সময় তারা পানি দিয়ে লাকড়ির চুলার আগুন নেভানোর চেষ্টা করলে ওই চুলা থেকে আগুনের ফুলকি ছিটকে পড়ে পাশে রাখা গ্যাস সিলিন্ডারের উপর। তখনই সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। 

এতে দগ্ধ হন মঈনুল, ফয়সল ও তাদের মা দিলারা বেগম। এ সময় বিস্ফোরণের আগুনে পুড়ে যায় ফ্রিজসহ রান্নাঘরে রাখা সকল আসবাবপত্র। দগ্ধ তিনজনকে উদ্ধার ও আগুণ নিয়ন্ত্রণে আনতে গিয়ে আহত হন মঈনুলের পিতা ওয়ারিছ আলী, চাচাতো ভাই নাঈম আহমদ ও ভাতিজা কামরান মিয়া।

স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে গুরুতর আহত মঈনুল ইসলাম, ফয়সল আহমদ ও তাদের মা দিলারা বেগমকে উন্নত চিকিৎসার জন্য রাত ১টার দিকে ঢাকার উদ্দেশে নিয়ে যাওয়া হয়। অপর আহতরা প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন।

 

এমএ/আরআর-০৩