বাল্য বিয়ে, নারী নির্যাতন ও যৌতুক বিরোধী গণসচেতনতা গড়ে তুলতে হবে : মেয়র

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৩, ২০২১
০৯:২৪ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৩, ২০২১
০৯:২৪ অপরাহ্ন



বাল্য বিয়ে, নারী নির্যাতন ও যৌতুক বিরোধী গণসচেতনতা গড়ে তুলতে হবে : মেয়র

বাল্য বিয়ে, নারী নির্যাতন ও যৌতুক বিরোধী গণসচেতনতা গড়ে তোলার আহ্বান জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। 

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে সিলেট মুসলিম ম্যারেজ রেজিস্ট্রার কল্যাণ সমিতির অভিষেক ও তথ্য কণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যুগ যুগ থেকে সিলেটের নিকাহ ও তালাক রেজিস্ট্রারগণ সুদৃঢ় ঐক্য ও হৃদ্যতাপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন। নিকাহ ও তালাক রেজিস্ট্রারগণ সমাজে বিশেষ ভূমিকা রাখেন। তাই প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে বাল্য বিবাহ, নারী নির্যাতন ও যৌতুকের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্ঠায় আমাদের সমাজ সুন্দর হয়ে উঠবে।

সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অধ্যক্ষ কাজী মো. বদরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আব্দুল হাসিব ভূঁইয়ার পরিচালনায় উদ্বোধনী বক্তব্য দেন কাজী শেখ আব্দুল মজিদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রিয়াজ উদ্দিন, জামাল উদ্দিন, সিরাজুল হক, হাফিজ মো. আমীনুল ইসলাম, আব্দুশ শাকুর, আবুল ফাত্তাহ, বড়লেখা উপজেলা সভাপতি হুমায়ূন রশিদ চৌধুরী, আব্দুস সবুর, হিফজুর রহমান, আব্দুর রহিম ও  নুরুল ইসলাম চৌধূরী।

এসময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক আব্দুর রহিম মজুমদার, সৈয়দ জুনায়েদুর রহমান ও আবু তাহের প্রমুখ।

এসময় নতুন নিয়োগপ্রাপ্ত দু’জন কাজী হলেন আলিম উদ্দিন ও আব্দুশ শাকুর।

শুরুতে কোরআন তেলাওয়াত করেন জরিফ উদ্দিন এবং হামদ ও নাত পরিবেশন করেন আনোয়ার হোসেন ও মো. মোফাজ্জল হোসেন।

বিএ-০৪