রিয়াজ করোনা আক্রান্ত

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০২, ২০২১
১০:৫৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০২, ২০২১
১০:৫৩ অপরাহ্ন



রিয়াজ করোনা আক্রান্ত

মুম্বাইয়ে ‘বঙ্গবন্ধু’ ছবির শুটিংয়ে যাওয়ার আগে করোনা আক্রান্ত হওয়ায় আপাতত ভারতে যাওয়া হচ্ছে না রিয়াজের। ‘বঙ্গবন্ধু’ ছবিতে তাজউদ্দীন আহমেদের চরিত্রে অভিনয় করার কথা ছিল তার।

দেশের বাইরে যেতে করোনা পরীক্ষা করার নিয়ম করা হয়েছে। নিয়ম অনুযায়ী করোনা পরীক্ষা করানো হলে কভিড-১৯ পজিটিভ ধরা পড়ে।

শুক্রবার (৪ মার্চ) রিয়াজ জানান, গত ২৮ মার্চ রাজধানীর একটি হাসপাতালে কোভিড-১৯ টেস্ট করান। পরদিন ২৯ মার্চ রিপোর্ট হাতে পান। এরপর বাসায় চিকিৎসা নিতে শুরু করেন জনপ্রিয় এই অভিনয়শিল্পী।

রিয়াজ জানান, তার শারীরিক কিছু জটিলতা রয়েছে। তাই বেশ সাবধানে চিকিৎসা নিতে হচ্ছে।

তিনি বলেন, এখন যেহেতু অনেকে করোনায় আক্রান্ত, হাসপাতালে পর্যাপ্ত সিটও নেই। সবকিছু ভেবে আমি বাসায় চিকিৎসা নিচ্ছি। আপাতত আইসোলেশনে আছি। হাসপাতালে থাকছি না বটে, কিন্তু সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করাচ্ছি।

সে রকম কোনো উপসর্গ দেখা যায়নি রিয়াজের। এটা করোনার নতুন একটা ধরন, যেটায় কোনো উপসর্গ নেই। রিয়াজ জানান, স্বাদ, গন্ধ সবই পাচ্ছেন। আমার সমস্যা হচ্ছে, শরীরে প্রচণ্ড ব্যথা। দুর্বলতাও আছে। ফুসফুস সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে হচ্ছে। তবে খাওয়া-দাওয়া স্বাভাবিকভাবে করতে পারছি।

রিয়াজ বলেন, দেশে করোনা এখন ভয়াবহভাবে ছড়িয়ে পড়ছে। আপনারা সতর্ক থাকুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজের সুরক্ষা নিশ্চিত করুন, তাতে পাশের জনও সুরক্ষিত থাকবে। আমি বলব, এটা খুবই যন্ত্রণাদায়ক অভিজ্ঞতা, এই অবস্থায় প্রত্যাশিত চিকিৎসাসেবাও পাওয়া মুশকিল। তাই আবারও বলছি, সাবধান থাকুন, সুরক্ষিত থাকুন।

‘বঙ্গবন্ধু’ ছবিতে তাজউদ্দীন আহমেদের চরিত্রে শুরুতে অভিনয়ের কথা ছিল দেশের আরেক জনপ্রিয় নায়ক ফেরদৌসের। কিন্তু ভারতে প্রবেশ সংক্রান্ত নিষেধাজ্ঞায় শেষ পর্যন্ত তার আর ছবিটিতে অভিনয়ের সুযোগ হয়নি। ফেরদৌসের পরিবর্তে এই চরিত্রে নেওয়া হয় রিয়াজকে।

বিএ-১০