মেসিকে লাল কার্ড দেখানো রেফারি এল ক্লাসিকোতে

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৯, ২০২১
১০:৪২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২১
১০:৪২ অপরাহ্ন



মেসিকে লাল কার্ড দেখানো রেফারি এল ক্লাসিকোতে

 

বার্সেলোনার জার্সি গায়ে এখন পর্যন্ত ৫১২টি ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। ১৭ বছরের ক্যারিয়ারে চলতি মৌসুমেই প্রথমবারের মতো লাল কার্ড দেখেছেন এ আর্জেন্টাইন তারকা। অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে সুপার কাপের ফাইনালে তাকে লাল কার্ড দেখিয়েছিলেন হেসুস মানজানো গিল। সেই রেফারিই বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার মহা গুরুত্বপূর্ণ ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো।

এল ক্লাসিকোর জন্য রেফারি হিসেবে এর আগে মাতেউ লাহজের নাম ঘোষণা করেছিল রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। দুদিন না যেতেই রেফারি বদল করতে হচ্ছে তাদের। মাংসপেশির ইনজুরির কারণে লাহজ সে ম্যাচ পরিচালনা করতে পারবেন না বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আরএফইএফ। তার জায়গায় গিল মানজানো ম্যাচ পরিচালনা করবেন বলে জানায় স্প্যানিশ সংবাদ মাধ্যম।

গিলের অধীনে বার্সেলোনা রেকর্ড খুবই বাজে। তার অধীনে খেলা ২০ ম্যাচের মাত্র ১১টিতে জয় পেয়েছে কাতালানরা। ৫টি ড্র ও ৪টি হার। অন্যদিকে এ রেফারির অধীনে রিয়ালের রেকর্ড খুবই ভালো। ৩১ ম্যাচের ২৫টিতেই জিতেছে তারা। ৩টি করে ড্র ও হার। 

২০১৪-১৫ মৌসুমে সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত এল ক্লাসিকোতে রেফারি ছিলেন মানজানো। সে ম্যাচে রিয়াল মাদ্রিদ জিতেছে ৩-১ গোলের ব্যবধানে। 

২৯ রাউন্ড শেষে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। ১ পয়েন্ট কম নিয়ে তাদের পেছনেই আছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৬৩ পয়েন্ট।

এএন/০৮