পেলের রেকর্ড ভাঙা মেসির বুটজোড়া নিলামে

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৭, ২০২১
০২:১৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৭, ২০২১
০২:১৪ পূর্বাহ্ন



পেলের রেকর্ড ভাঙা মেসির বুটজোড়া নিলামে

 

কাতালুনিয়ার অসুস্থ শিশুদের জন্য সাহায্যের জন্য পেলের রেকর্ড ভাঙা সেই বুট জোড়া নিলামে তুলেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

গত ডিসেম্বরে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙেছিলেন মেসি। ভায়োদোলিদের বিপক্ষে বার্সার হয়ে ৬৪৪তম গোলটি করার সময় যে বুটজোড়া পরেছিলেন তাই নিলামে তুলেছেন রেকর্ড ছয় বারের ব্যলন ডি'ওর জয়ী এ তারকা।

তবে এ নিলাম পরিচালনা করবে মুজেও নাসিনাল দা'আর্ট দে কাতালুনিয়া (এমএনএসি)। আর বুট বিক্রি করে পাওয়া অর্থ প্রদান করা হবে বার্সেলোনার ইউনিভার্সিতারো ভল ডি’হেবরনের প্রকল্পে। অসুস্থ শিশুদের নিয়ে কাজ করে থাকে এ হাসপাতালটি।

নিলামে এক বার্তায় মেসি বলেছেন, 'এক ক্লাবের হয়ে ৬৪৪ গোলের রেকর্ড গড়তে পারায় আমি খুব খুশি হয়েছিলাম। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো যেসব শিশু জীবন নিয়ে লড়ছে তাদের জন্য কিছু করা। আশা করি এ নিলাম তাদের মহান উদ্যোগে সহায়তা করবে। তাদের সহায়তার জন্য অনেক ধন্যবাদ। এটা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ।'

অ্যাডিডাস নেমিজিজ মেসি ১৯—মডেলের সে বুট জোড়ায় স্বাক্ষর রয়েছে মেসির। তাঁর স্ত্রী রোকুজ্জো ও তিন সন্তানের নাম ও জন্মতারিখও লেখা আছে বুটে। ধারণা করা হচ্ছে, বুটজোড়া বিক্রি করে প্রায় সাড়ে ৬০ হাজার থেকে ৮০ হাজার ইউরো আসবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে মেসি চিকিৎসার সরঞ্জাম কিনতে বার্সেলোনার একটি হাসপাতালকে এক মিলিয়ন ইউরো দান করেছিলেন। আর্জেন্টিনার বেশ কয়েকটি হাসপাতালে চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম কিনে দিয়েছিলেন তিনি।

এএন/০১