সুপার লিগ থেকে সরে দাঁড়াল ম্যান সিটি-চেলসি!

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২১, ২০২১
০৪:৫২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২১, ২০২১
০৪:৫২ পূর্বাহ্ন



সুপার লিগ থেকে সরে দাঁড়াল ম্যান সিটি-চেলসি!

 

ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণার দুদিনের মধ্যে ‘বিদ্রোহী’ এই লিগ থেকে সরে দাঁড়িয়েছে ম্যানচেস্টার সিটি। আরেক ইংলিশ ক্লাব চেলসিও তাদের পথে রয়েছে। 

মঙ্গলবার রাতে এমন সংবাদ দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদেরও সুপার লিগ থেকে নাম প্রত্যাহারের পরিকল্পনার কথা জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। জল্পনা-কল্পনা চলছে, দেশটির পরাশক্তি বার্সেলোনাও একই পথে হাঁটতে যাচ্ছে। ফুটবল এস্পানার এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্লাব সদস্যদের সমর্থন ছাড়া আনুষ্ঠানিকভাবে সুপার লিগে যোগ দেওয়ার বিষয়টি আনুমোদন করবেন না সভাপতি হোয়ান লাপোর্তা।

মঙ্গলবার রাতে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজের বাইরে জড়ো হন প্রায় হাজার খানেক চেলসি সমর্থক। তারা ক্লাবের সিদ্ধান্তের প্রতিবাদ জানায়। এর পরপরই তারা সরে দাঁড়ানোর আভাসা দেয়। কিছুক্ষণের মধ্যে ম্যান সিটির নাম প্রত্যাহারের খবর জানা যায়।

গত রবিবার এসেছিল সুপার লিগের ঘোষণা। ইউরোপের শীর্ষস্থানীয় ১২টি ক্লাবের সেখানে অংশ নিতে যাচ্ছে বলে জানানো হয়। সেগুলো হলো- স্পেনের রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও অ্যাতলেতিকো মাদ্রিদ; ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি ও টটেনহ্যাম হটস্পার এবং ইতালির জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান।

আনুষ্ঠানিক ঘোষণায় বলা হয়, মোট ২০টি দল অংশ নেবে এই প্রতিযোগিতায়। আপাতত ১২টির নাম প্রকাশিত হলেও প্রতিষ্ঠাকালীন সদস্য থাকবে ১৫টি ক্লাব। আগের মৌসুমের পারফরম্যান্স বিচারে বাকি পাঁচটি দলকে কোয়ালিফাই করে আসতে হবে।

তবে ফিফা ও উয়েফা সুপার লিগের বিরোধিতা করে কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানায়। তাদেরকে সমর্থন দিয়েছে সিরি আ, লা লিগা ও প্রিমিয়ার লিগসহ অন্যান্য ফুটবল অ্যাসোসিয়েশন ও লিগ কর্তৃপক্ষ।

এএন/০৩