সিলেটে এক সপ্তাহে সাড়ে তিনশ মামলা, দেড় লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ২১, ২০২১
১১:৪৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২১, ২০২১
১১:৪৭ অপরাহ্ন



সিলেটে এক সপ্তাহে সাড়ে তিনশ মামলা, দেড় লক্ষাধিক টাকা জরিমানা

সিলেটে কঠোর লকডাউন চলাকালে আইন অমান্য করায় সাড়ে তিনশ মামলা ও দেড় লক্ষাধিক টাকা জরিমানা করেছে পুলিশ। গত এক সপ্তাহে সিলেট মহানগর পুলিশের বিভিন্ন থানা এলাকায় এই মামলা দায়ের করা হয়। 

সিলেট মহানগর পুলিশের গণমাধ্যম শাখা জানায়, গত ১৪ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত লকডাউন চলাকালে আইন অমান্য করায় মহানগর ট্রাফিক ও থানা পুলিশের যৌথ অভিযানে ৩৫০টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সেই সঙ্গে ৪২০টি গাড়ি রেকারিং করা হয়েছে। এসব অভিযানে ১ লাখ ৫৯ হাজার ৬০০ টাকা জরিমানও আদায় করা হয়েছে।

মহানগর পুলিশের গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ৫ এপ্রিল থেকে সারাদেশের ন্যায় সিলেটেও শুরু হয় লকডাউন। প্রথমদিকের লকডাউন তেমন কঠোরভাবে বাস্তবায়ন না হলেও চলতি লকডাউন বাস্থবায়ন হচ্ছে শক্তভাবে। এক্ষেত্রে সিলেট মেট্রোপলিটন পুলিশ পালন করছে সরব ভূমিকা। পাশাপাশি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালতও আইন অমান্যকারীদের বিরুদ্ধে দিচ্ছে মামলা।

তাদের উদ্যোগে গত এক সপ্তাহে শুধুমাত্র কোতোয়ালী মডেল থানা এলাকায় ১৮৭ জনের বিরুদ্ধে মামলা করে ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দক্ষিণ সুরমা থানা এলাকায় ১১টি মামলায় ৮হাজার টাকা, শাহপরাণ থানা এলাকায় ২৬শ টাকা, মোগলাবাজার থানায় ৩ জনকে সাড়ে ৪ হাজার টাকা জরিমানাসহ ২০ গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়েছে। পাশাপাশি ৬টি গাড়ি রেকিং করা হয়েছে। সবমিলিয়ে এক সপ্তাহে ৩৫০টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের ও ৪২০টি গাড়ি রেকারিং করেছে পুলিশ।

আরসি-১১