হায়দারাবাদকে হারিয়ে শীর্ষে চেন্নাই

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৯, ২০২১
০৪:২৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৯, ২০২১
০৪:২৬ পূর্বাহ্ন



হায়দারাবাদকে হারিয়ে শীর্ষে চেন্নাই

 

চেন্নাইয়ের জয়রথ থামাতে পারল না সানরাইজার্স হায়দারাবাদ। বুধবার (২৮ এপ্রিল) ডেভিড ওয়ার্নারদের ৭ উইকেটে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে তিনবারের চ্যাম্পিয়নরা।

ধোনির দলের সামনে ১৭২ রানের লক্ষ্য দেয় হায়দারাবাদ। সহজেই এই লক্ষ্য পেরিয়ে যায় চেন্নাই সুপার কিংস। ৯ বল হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে তারা। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে চলে গেছে চেন্নাই। ৬ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সমান ১০ পয়েন্ট হলেও নেট রান রেটের হিসেবে শীর্ষে ধোনির দল।

লক্ষ্য তাড়া করতে নেমে রিতুরাজ গাইকওয়াড আর ফাফ ডু প্লেসির ওপেনিং জুটিই জয়ের বীজ বুনে দেয়। রঙিন স্বপ্ন মলিন হতে শুরু করে হায়দারাবাদের। ১৩ ওভারে ১২৯ রানের ওপেনিং জুটি গড়েন তারা। ৪৪ বলে ৭৫ রান করেন রিতুরাজ। হায়দারাবাদের হয়ে প্রথম ব্রেক থ্রু এনে দেন স্পিনার রশিদ খান। 

এরপর ১৫তম ওভারে টানা দুই বলে মঈন আলি এবং ডু প্লেসিকেও ফেরান রশিদ খান। তবে জয়ের জন্য বাকি কাজটা সেরেছেন রবীন্দ্র জাদেজা আর সুরেশ রায়না। জাদেজা ৬ বলে ৭ আর রায়না ১৫ বলে ১৭ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

এর আগে ডেভিড ওয়ার্নার আর মনিশ পান্ডের ফিফটি আর কেন উইলিয়ামসনের ক্যামিও ইনিংসে ৩ উইকেটে ১৭১ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় সানরাইজার্স হায়দারাবাদ।

টস জিতে ব্যাট করতে নেমে দেখেশুনেই শুরু করেছিল সানরাইজার্স। উদ্বোধনী জুটিতে জনি বেয়ারস্টো আর ডেভিড ওয়ার্নার মিলে তোলেন ২২ রান। দ্রুতই ফিরে গেছেন বেয়ারেস্টো। তিনি করেন মাত্র ৭ রান। এরপর বড় জুটি গড়েন ওয়ার্নার এবং মনিশ পান্ডে। দুজনই পেয়েছেন হাফসেঞ্চুরি। ৫৫ বলে ৫৭ রান করে আউট হন ওয়ার্নার । মনিশ করেন ৪৫ বলে ৬১ রান। শেষদিকে কেন উইলিয়ামসন ১০ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় অপরাজিত থাকেন ২৬ রানে।

এএন/০৩