টাইগারদের হতাশ করে লঙ্কানদের জোড়া সেঞ্চুরি

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ৩০, ২০২১
০২:২৯ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ৩০, ২০২১
০২:২৯ পূর্বাহ্ন



টাইগারদের হতাশ করে লঙ্কানদের জোড়া সেঞ্চুরি

 

প্রথম ঘণ্টা বলা যায় বাংলাদেশের বোলাররা দারুণ নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের চাপে ফেলা গিয়েছিল। ক্যাচ না ফসকালে পরে সেই চাপ থেকে উইকেটও আসত। কিন্তু এরপর বাকি দিনে কেবল হতাশার গল্প। উদ্বোধনী জুটিতেই এলো দুশোর বেশি রান, দুই ওপেনারই করলেন সেঞ্চুরি। সারাদিনে উইকেট পড়ল কেবল একটি।

বৃহস্পতিবার পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের প্রথম দিন চরম হতাশায় কাটল বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে গিয়ে ১ উইকেটেই ২৯১ রান করে ফেলেছে শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুনারত্নে ১১৮ রান করে ফেরার পর লাহিরু থিরিমান্নে তুলে নেন সেঞ্চুরি, তিনি অপরাজিত আছে ১৩১  রানে। সঙ্গী ওসাদা ফার্নেন্দোর রান ৪০ ।

উদ্বোধনী জুটিতে ২০৯ রান আনার পর দ্বিতীয় উইকেট জুটিতেও এসে গেছে ৮২ রান। বাংলাদেশের হয়ে একমাত্র উইকেট পান অভিষিক্ত শরিফুল ইসলাম। উইকেট না পেলেও ভালো বল করেছেন তাসকিন আহমেদ।

দিনের একদম শেষ ওভারে থিরিমান্নেকে ফেরানোর অবস্থায় গিয়েছিল বাংলাদেশ। শরিফুলের ভেতরে ঢোকা বলে তাকে এলবিডব্লিউর আবেদনে সাড়া দিয়েছিলেন মাঠের আম্পায়ার। কিন্তু রিভিউতে দেখা যায় বল যাচ্ছে স্টাম্পের উপর দিয়ে। হতাশার দিনে শেষ বিকেলে তাই আর আলো দেখা হয়নি মুমিনুল হকের দলের।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৯০ ওভারে ২৯১/১ (করুনারত্নে ১১৮,  থিরিমান্নে ব্যাটিং ১৩১*, ওসাদা ব্যাটিং ৪০*; রাহি ০/৪৭, তাসকিন ০/৬৯, মিরাজ ০/৬৭, শরিফুল ১/৫২, তাইজুল ০/৫৬)

এএন/০১