করোনায় বিসিবির আর্থিক সহযোগিতা পাবে ১৭'শ ক্রিকেটার

সিলেট মিরর ডেস্ক


মে ০১, ২০২১
১০:১১ অপরাহ্ন


আপডেট : মে ০১, ২০২১
১০:১৯ অপরাহ্ন



করোনায় বিসিবির আর্থিক সহযোগিতা পাবে ১৭'শ ক্রিকেটার

 

করোনা মহামারিতে সঙ্কটে পড়েছেন নানা পেশার মানুষ। ব্যতিক্রম নয় ক্রীড়াঙ্গনের মানুষরাও। তারাও কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তবে এবার আর্থিক সঙ্কটে পড়া ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, তারা মোট ১ হাজার ৭২০ জন ক্রিকেটারকে আর্থিক সহযোগিতা দেবেন। যার পরিমাণ ২ কোটি টাকা। করোনার কারণে বিভিন্ন জেলায় ক্রিকেট লিগ পুরোপুরি বন্ধ হয়ে যাওয়ার কারণে ক্রিকেটাররা অসহায় হয়ে পড়েছেন। তাদের জন্যই বিসিবির বিশেষ এই উদ্যোগ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যেসব ক্রিকেটার বোর্ডের কোনো ধরনের চুক্তির মধ্যে নেই তাদেরকেও আর্থিক সহযোগিতা প্রদানের। এমনকি নারী ক্রিকেটার যারা চুক্তির মধ্যে রয়েছেন, তারাও এই সহযোগিতা পাওয়ার জন্য বিবেচিত হবেন। 

সবমিলিয়ে এক হাজার ৪৩২ জন পুরুষ ক্রিকেটার এবং ২৮৮ জন নারী ক্রিকেটারের মধ্যে ২ কোটি টাকা ভাগ করে দেয়া হবে। এতে প্রত্যেক ক্রিকেটার পাবে প্রায় সাড়ে ১১ হাজার টাকা। নারী জাতীয় দল, ইমার্জিং দল, অনূর্ধ্ব-১৯ দল. নারী এনসিএল, প্রিমিয়ার ডিভিশন এবং প্রথম শ্রেণির লিগের সঙ্গে সম্পৃক্ত নারী ক্রিকেটাররা এর আওতাভুক্ত হবেন।

এএন/০৭