আইপিএল স্থগিতে ক্ষতি আড়াই হাজার কোটি টাকা

সিলেট মিরর ডেস্ক


মে ০৭, ২০২১
০২:২০ পূর্বাহ্ন


আপডেট : মে ০৭, ২০২১
০২:২০ পূর্বাহ্ন



আইপিএল স্থগিতে ক্ষতি আড়াই হাজার কোটি টাকা

 

আইপিএল স্থগিত হওয়ায় আড়াই হাজার টাকার বেশি ক্ষতি হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। টাকার ঝনঝনানি থাকায় এই টুর্নামেন্টের প্রতি ভারতীয়সহ বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটার, কোচিং স্টাফদের বিশেষ ঝোঁক থাকে। তবে এবারের আসর হোঁচট খেয়েছে করোনাভাইরাসের কাছে। ভারতের করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে মাঝপথেই বন্ধ হয়ে গেছে এবারের আইপিএল। ফলে বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়েছে ভারত। 

আইপিএল কর্তৃপক্ষের ধারণা সম্প্রচার স্বত্ব এবং স্পন্সর হিসাবে প্রায় ২ হাজার থেকে আড়াই হাজার কোটি টাকা লোকসান হয়েছে ভারতের। টুর্নামেন্টে বন্ধ হওয়ায় সম্প্রচারকারী সংস্থা ও বিজ্ঞাপনদাতাদের থেকে কম টাকা পাবে বিসিসিআই। এই দুটি জায়গা থেকে প্রায় এক হাজার ৬৯০ কোটি টাকা ক্ষতির মুখে পড়তে যাছে বোর্ড। এ ছাড়া টাইটেল স্পন্সর থেকে বছরে ৪৪০ কোটি টাকা পাওয়ার কথা তাদের। কিন্তু এই বছর তার অর্ধেক কিংবা তার চেয়ে কম টাকা পাবে বিসিসিআই।

কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ২৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়। তবে টুর্নামেন্টের মাঝপথে এসে ক্রিকেটার ও স্টাফরা করোনা আক্রান্ত হতে শুরু করলে শেষ পর্যন্ত টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নেয় আয়োজকরা। 

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমকে বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা জানান, 'করোনার কারণে মাঝপথেই স্থগিত করতে হলো এবারের আইপিএল আসর। এর ফলে আমরা ২২০০ কোটি রুপির মতো অর্থ লোকসান করব।' যা বাংলাদেশি মুদ্রায় আড়াই হাজার কোটি টাকার বেশি।

এএন/০১