সিজোফ্রেনিয়া আক্রান্ত মৌ

সিলেট মিরর ডেস্ক


মে ০৭, ২০২১
০৩:৫৪ অপরাহ্ন


আপডেট : মে ০৭, ২০২১
০৩:৫৪ অপরাহ্ন



সিজোফ্রেনিয়া আক্রান্ত মৌ

সিজোফ্রেনিয়ায় ভোগছেন মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ! তবে তা বাস্তবে নয়, এবারের ঈদের একটি নাটকে এমন চরিত্রে দেখা যাবে মৌকে। 

ওই নাটকের গল্পটি এমন, আলমগীর মোর্শেদের স্ত্রী সারা, নিঃসন্তান। তাদের সংসার বেশ ভালোই চলছিল। হঠাৎ এক সড়ক দুর্ঘটনায় মারা যান আলমগীর। স্বামীর মৃত্যুর পর বিশাল সম্পত্তির মালিক হন সারা। সারার দেবর রবিন অনেক অনুরোধ করে সারাকে আলমগীরের অফিসের দায়িত্ব নিতে বলে। সে নেয়। হঠাৎ একদিন সারার মনে হয়, পেছন থেকে কেউ তাকে অনুসরণ করছে। কিন্তু ফিরে তাকালে আর কাউকে দেখতে পান না।

এ রকম বেশ কয়েকবার হয়। তিনি মনে করেন কেউ তাকে মারার জন্য ফলো করছে। সারা ভয় পায় এবং বিষয়টি নিয়ে দেবরের সঙ্গে আলাপ করে। থানায় খবর দেওয়া হয়। পুলিশ নজরদারিতে থাকেন। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'ছায়া'।

এতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। রচনা ও পরিচালনা করেছেন তানিম পারভেজ। নাটকটিতে মৌ ছাড়াও অভিনয় করেছেন হিল্লোল ও তৌসিফ মাহবুব।

নাটক প্রসঙ্গে নির্মাতা জানান, ঈদে সাধারণত যে ধরনের নাটক প্রচার হয়, সেদিক থেকে একটু আলাদা। এতে মৌকে দেখা যাবে সিজোফ্রেনিয়ায় ভোগা এক রোগীর চরিত্রে। পাশাপাশি নাটকটির মধ্যে সচেতনতামূলক বক্তব্য রয়েছে। আসছে ঈদের ষষ্ঠ দিন রাত ৭টা ৪৫ মিনিটে দেশ টিভিতে প্রচার হবে।

বিএ-১০