কলম্বিয়া ও চিলির বিপক্ষে আর্জেন্টিনা দল ঘোষণা

সিলেট মিরর ডেস্ক


মে ১৭, ২০২১
০২:৫৪ পূর্বাহ্ন


আপডেট : মে ১৭, ২০২১
০২:৫৪ পূর্বাহ্ন



কলম্বিয়া ও চিলির বিপক্ষে আর্জেন্টিনা দল ঘোষণা
বিশ্বকাপ বাছাই পর্বের দুই ম্যাচ

 

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়া ও চিলির বিপক্ষে দুটি ম্যাচের জন্য ৩০ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুদিন আগে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করেছে ব্রাজিল। আর্জেন্টিনা আজ শুধু ইউরোপভিত্তিক খেলোয়াড়দের নিয়ে ৩০ জনের দল ঘোষণা করেছে। লিওনেল স্কালোনির দলে লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, আনহেল ডি মারিয়াসহ পরিচিত মুখগুলোর প্রায় সবাই আছেন।

জুনে বাছাইপর্বে আর্জেন্টিনার দুই ম্যাচ চিলি ও কলম্বিয়ার বিপক্ষে। এ দুই ম্যাচের দলে গোলকিপার হিসেবে ইউরোপ থেকে স্কালোনি দলে নিয়েছেন ইংল্যান্ডের অ্যাস্টন ভিলার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ, পর্তুগালের পোর্তোর অগুস্তিন মার্চেসিন ও ইতালির উদিনেসের হুয়ান মুসোকে। 

রক্ষণে নেদারল্যান্ডসের আয়াক্সের লেফটব্যাক নিকোলাস তাগলিয়াফিকো ও সেন্টারব্যাক লিসান্দ্রো মার্তিনেজ, ইতালির ফিওরেন্টিনার দুই সেন্টারব্যাক জের্মান পেৎসেল্লা ও লুকাস মার্তিনেজ কুয়ার্তা, আটালান্টার সেন্টারব্যাক হোসে লুইস পালোমিনো ও ক্রিস্টিয়ান রোমেরো, উদিনেসের রাইটব্যাক নাহুয়েল মলিনা, পর্তুগালের বেনফিকার সেন্টারব্যাক নিকোলাস ওতামেন্দি, ও স্পেনের ভিয়ারিয়ালের সেন্টারব্যাক হুয়ান ফয়েথ।

মাঝমাঠে স্পেনেরসেভিয়ার মার্কোস আকুনিয়া, ইংল্যান্ডের নরউইচ সিটির এমিলিয়ানো বুয়েন্দিয়া, উদিনেসের রদ্রিগো দি পল, ইতালির বোলোনিয়ার নিকোলাস দমিঙ্গেস, টটেনহামের জিওভান্নি লো সেলসো, স্পেনের রিয়াল বেতিসের গিদো রদ্রিগেজ, জার্মানের বায়ার লেভারকুসেনের এজেকিয়েল পালাসিওস, ফ্রান্সের পিএসজির লিয়ান্দ্রো পারেদেস ও জার্মানির স্টুটগার্টের নিকোলাস গঞ্জালেস।

আক্রমণে স্পেনের বার্সেলোনার লিওনেল মেসি, ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো, জার্মানির লেভারকুসেনের লুকাস আলারিও, স্পেনের আতলেতিকো মাদ্রিদের আনহেল কোরেয়া, ইতালির লাৎসিওর হোয়াকিন কোরেয়া, পিএসজির আনহেল ডি মারিয়া, স্পেনের সেভিয়ার আলেহান্দ্রো গোমেজ ও লুকাস ওকাম্পোস, ইতালির ইন্টার মিলানের লওতারো মার্টিনেজ। 

২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের এখন পর্যন্ত ৪ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে ব্রাজিল। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা। তিন নম্বরে থাকা ইকুয়েডরের পয়েন্ট ৯। 

এএন/০১