১৬১ কোটি টাকায় টিভি স্বত্ত্ব বিক্রি করল বিসিবি

সিলেট মিরর ডেস্ক


মে ১৯, ২০২১
০৬:৩৫ পূর্বাহ্ন


আপডেট : মে ১৯, ২০২১
০৬:৩৫ পূর্বাহ্ন



১৬১ কোটি টাকায় টিভি স্বত্ত্ব বিক্রি করল বিসিবি

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) টিভি সম্প্রচার স্বত্ব বিক্রি হয়েছে ১৬১ কোটি ৫০ লাখ টাকায়। কিনেছে দেশীয় মার্কেটিং এজেন্সি ব্যানটেক। প্রায় আড়াই বছরের (দুই বছর চার মাস) জন্য বিসিবির টিভি স্বত্ব কিনেছে কিনেছে এজেন্সিটি। 

গতকাল মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানিয়েছে বিসিবি।

আইসিসি'র এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী আগামী ২৮ মাস ঘরের মাঠে অনুষ্ঠিতব্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের যাবতীয় খেলা সম্প্রচার করবে ব্যানটেক। এফটিপির বর্তমান সূচি অনুযায়ী সবমিলিয়ে ৯টি হোম সিরিজে ৭ টেস্ট, ১৮ ওয়ানডে ও ১৯ টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। তবে এ সংখ্যা বাড়তে পারে আরও।

১৮ মে থেকে ২০২৩ সালের ৫ অক্টোবর পর্যন্ত হোম সিরিজের টিভি স্বত্ব বিক্রির জন্য দরপত্র আহ্বান করেছিল বিসিবি। গত সোমবার উন্মুক্ত বিডিংয়ে অংশ নেয় ব্যানটেক। তবে সেখানে তারা ছাড়া আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তারাই পায় টিভি স্বত্ব।

সংবাদ সম্মেলনে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ফ্লোর প্রাইস ছিল ১৫০ কোটি টাকা। এর চেয়ে কিছু বেশি অর্থে স্বত্ব বিক্রয় করতে পেরেছি। আগামী দুই বছর বাংলাদেশ দলের হোম সিরিজের প্রতিটি ম্যাচ তারা সম্প্রচার করবে। বিডিংয়ে একমাত্র ব্যানটেকই অংশ নিয়েছে।

টিভি স্বত্ত্ব পাওয়ায় বিসিবিকে ধন্যবাদ জানিয়ে ব্যানটেকের প্রধান নির্বাহী এজিএম সাব্বির বলেছেন, আগামী দুই বছর আমরা তাদের ১৬১ কোটি ৫০ লাখ টাকা দিবো। হোমে সিরিজের ভ্যালুটা সব সময়ই বেশি। আশা করি বিজ্ঞাপন দাতারা আগ্রহী হয়ে উঠবেন। কেননা, ক্রিকেট আমাদের অন্যতম বিনোদন মাধ্যম।

চলতি মাসেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসছে শ্রীলঙ্কা। এ সিরিজে ব্যানটেক আবার বিক্রি করেছে দেশের দুই দুই টিভি চ্যানেল- গাজী টিভি ও টি স্পোর্টসের কাছে। অর্থাৎ শ্রীলঙ্কার বিপক্ষে এ সিরিজটি দেখা যাবে এই দুই টিভিতে।

এএন/০৩