‌বঙ্গবন্ধু চরিত্রের জন্য শুভ পারিশ্রমিক নিলেন মাত্র ১ টাকা

সিলেট মিরর ডেস্ক


জুন ০৯, ২০২১
০৭:২২ অপরাহ্ন


আপডেট : জুন ০৯, ২০২১
০৭:২২ অপরাহ্ন



‌বঙ্গবন্ধু চরিত্রের জন্য শুভ পারিশ্রমিক নিলেন মাত্র ১ টাকা

আরিফিন শুভ। বাংলা চলচ্চিত্রের এ অভিনেতার পারশ্রমিক সাধারণত শুরু হয় ১০ লাখ টাকা থেকে। গল্প বেধে পারিশ্রমিক আবার ২০ লাখও হয়। সেই শুভই এবার মাত্র ১ টাকা পারিশ্রমিকে বিগ বাজেটের ছবিতে অভিনয় করলেন! 

বঙ্গবন্ধুর জীবনী নিয়ে 'বঙ্গবন্ধু' নামে সিনেমা বানাচ্ছেন ভারতীয় খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এই ছবিটিই মাত্র ১টাকা পারিশ্রমিকে করছেন বলে জানান শুভ। খবরটি শুনে অবিশ্বাস্য মনে হতে পারে। কিন্তু এটাই সত্য। 

বিগ বাজেটের এই ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শুভ।  বুধবার (৯ জুন) এ সংক্রান্ত একটি চেক নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন শুভ।

যে চেকটি এখন রীতিমত ভাইরাল! অনেকেই মনে করেছিলেন, শুভর নামে এক টাকার চেকটি হয়তো ভুল কিংবা কোনো বিভ্রাটের ফল! কিন্তু পরিষ্কার করলেন ‘ঢাকা অ্যাটাক’ ছবির এই নায়ক। বললেন, ‘বঙ্গবন্ধুতে অভিনয় করতে শর্ত ছিলো একটাই, সম্মানি নেব ১ টাকা।’

শুভ বলেন, ‘অর্থ দিয়ে হয়তো পার্থিব কিছু সুখ পাওয়া যাবে, কিন্তু আত্মার তৃপ্তি মিলবে না। আমার অভিনয়জীবনের সেরা এক চরিত্র শেখ মুজিবুর রহমান। আমার কাছে অনেক আবেগের নামও এটি। তার জীবনীতে টাকাটা আমার কাছে কখনই মূখ্য নয়।'

বঙ্গবন্ধুর প্রতি শুভর এমন শ্রদ্ধা আর ভালোবাসায় মুগ্ধ তার সহকর্মী ও ভক্ত অনুরাগীরাও। পারিশ্রমিক পাওয়া ১টাকার চেকটি তাই অনেকেই শেয়ার করছেন। ইতিবাচক মন্তব্যর পাশাপাশি শুভর এমন ত্যাগে অনেক অভিনেতা অভিনন্দনও জানাচ্ছেন।

‘বঙ্গবন্ধু’র বেশীর ভাগ শুটিং সম্পন্ন হয়েছে ভারতের মুম্বাইয়ে।  কয়েক দফায় বাংলাদেশি অভিনয় শিল্পীরা সেখানে গিয়েছেন। শিগগিরই বাংলাদেশ অংশের শুটিং শুরু করবেন নির্মাতা শ্যাম বেনেগাল।

বিএ-০১