ওসমানীনগর উপজেলা জামায়াতের আমীর গ্রেপ্তার

ওসমানীনগর প্রতিনিধি


জুন ১১, ২০২১
০৫:২৫ অপরাহ্ন


আপডেট : জুন ১১, ২০২১
০৮:০২ অপরাহ্ন



ওসমানীনগর উপজেলা জামায়াতের আমীর গ্রেপ্তার

সিলেটের ওসমানীনগর উপজেলা জামায়াতের আমীর সোহরাব আলীকে (৫৩) গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১০ জুন) দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার দয়ামীর ও দক্ষিণ সুরমা থানার সীমান্তবর্তী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

থানা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর রাতে উপজেলার ঊনিশমাইল (কলারাই) এলাকায় কিছু দুর্বৃত্ত দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সরকারবিরোধী স্লোগান দিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে পুলিশ ধাওয়া করে তাৎক্ষণিক ১০ জনকে আটক করে। আটককৃত সবাই বিএনপি ও জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। 

এ ঘটনায় পরদিন ২৩ সেপ্টেম্বর আটক ১০ জনসহ অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা (নং-১২২/১৯) দায়ের করে পুলিশ। দয়ামীর ইউনিয়নের কেশবপুর গ্রামের মৃত সফর আলীর ছেলে সোহরাব আলী মামলা দায়েরের পর থেকে পলাতক ছিলেন।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, এসআই নিখিলের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে সোহরাব আলীকে গ্রেপ্তার করে। তিনি ২০১৯ সালে দায়েরকৃত বিশেষ ক্ষমতা আইনের মামলা ছাড়াও অন্য আরেকটি মামলার (জিআর-১৮৭/১৮) পলাতক আসামি। শুক্রবার (১১ জুন) তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


ইউডি/বিএন-০৯