বেলজিয়ামের বিপক্ষে গোল করলেই রেকর্ড রোনালদোর

খেলা ডেস্ক


জুন ২৭, ২০২১
০৮:২৮ অপরাহ্ন


আপডেট : জুন ২৭, ২০২১
০৮:২৮ অপরাহ্ন



বেলজিয়ামের বিপক্ষে গোল করলেই রেকর্ড রোনালদোর
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০


ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করে ইরানের আলি দাইয়ের আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আজ বেলজিয়ামের বিপক্ষে কেড গোল করলেই এককভাবে সর্বোচ্চ গোলের নতুন রেকর্ড গড়বেন তিনি।

ফ্রান্সের জালে বল পাঠিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ২০ গোল করলেন এই পর্তুগিজ তারকা। কিন্তু এর চেয়েও বড় রেকর্ড স্পর্শ করেন জুভেন্টাস তারকা। ইরানের আলি দাইয়ের আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করেন গ্রেটেস্ট অব অল টাইম। এখন বিশ্বসেরা হওয়ার হাতছানি। আর এক গোল করলেই যে শ্রেষ্ঠত্বের মুকুট হবে এই সিআর সেভেনের।

লম্বা সময় ধরে যে রেকর্ড নিজের নামের পাশে ছিল, তা হারালেও অবশ্য দুঃখ নেই ইরানের এই কিংবদন্তির। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডে তার পাশে বসায় ক্রিশ্চিয়ানো রোনালদোকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

অবশ্য এক দিক দিয়ে এগিয়ে আলি দাইয়ে। আন্তর্জাতিক ফুটবলে ১৪৫ ম্যাচ খেলা দাইয়ের গোল ১০৯টি। ২০০৩ সালে অভিষেক হওয়া রোনালদো ১৭৮ ম্যাচে করেছেন ১০৯ গোল। অর্থাৎ রোনালদো খেলেছেন ৩৩টি বেশি ম্যাচ।

এএন/০৪