ইংলিশদের জার্মান বধে গ্যালারিতে প্রিন্স উইলিয়াম, বেকহামরা

খেলা ডেস্ক


জুন ৩০, ২০২১
০২:২২ অপরাহ্ন


আপডেট : জুন ৩০, ২০২১
০২:২২ অপরাহ্ন



ইংলিশদের জার্মান বধে গ্যালারিতে প্রিন্স উইলিয়াম, বেকহামরা
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ


ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর লড়াইয়ে ইংলিশদের জার্মান বধে গ্যালারিতে ছিলেন দি ডিউক অ্যান্ড ডাচেস অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামস ও কেট মিডলটন দম্পতি। তাঁদের সঙ্গে এসেছিল প্রিন্সের বড় ছেলে জর্জ। ছিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহাম ও তার ছেলে রোমিও। ওয়েম্বলির রয়্যাল বক্স যেন তারকায় ঠাসা ছিল।  ৪০ হাজার ফুটবল সমর্থকের সঙ্গে স্টেডিয়ামে গর্জনে মেতে উঠেছিলেন তারাও। 

তারকাদের মধ্যে গ্যালারিতে বসে ইংল্যান্ডের জয় উদযাপন করেন সোনালি চুলের ব্রিটিশ গায়িকা এলি গোল্ডিং, তাঁর স্বামী কাসপার জপলিং, ব্রিটিশ সংগীতশিল্পী, গীতিকার এড শিরান ও তাঁর স্ত্রী চেরি শিবোর্ন, ব্রিটিশ টেলিভিশন উপস্থাপক ডেভিড বাডিয়েল, কৌতুক অভিনেতা ফ্রাঙ্ক স্কিনার। খেলার মাঝেই বেকহাম ও এড শিরান মেতে ওঠেন আড্ডায়, খুনসুটিতে। গ্যালারিতে দর্শক আর ভক্তদের সঙ্গে সেলফি তুলতেও দেখা গেছে তাঁদের।


প্রিন্স উইলিয়াম এমনিতেই ফুটবল পাগল। ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তিনি। খেলা থাকলেই ছুটে আসেন মাঠে। বাবার মতো ছেলে জর্জও প্রচণ্ড ফুটবল পাগল।   গ্রুপ পর্বে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ১-০ গোলের জয়ে দিনও স্টেডিয়ামে ছিলেন প্রিন্স উইলিয়াম ও জর্জ। সেদিন একটু বেশিই উচ্ছ্বসিত ছিলেন প্রিন্স উইলিয়াম। 

কালও একইভাবে উচ্ছ্বাসে মেতে ওঠেন বাবা ও ছেলে। যখনই বল পায়ে জার্মানির বক্সে ঢুকেছেন রহিম স্টার্লিং উচ্ছ্বাসে মেতে ওঠেন প্রিন্স উইলিয়ামস ও জর্জ। আর জার্মানদের স্তব্ধ করে দিয়ে ৭৫ মিনিটে যখন রহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে গেল ইংল্যান্ড, বাবা ও ছেলের উচ্ছ্বাস ধরা পড়ে টিভি ক্যামেরায়। দুজনই হাত তালি দিয়ে আনন্দ প্রকাশ করছিলেন। প্রিন্স উইলিয়াম দুই হাত মুঠো করে এমনভাবে উদ্‌যাপন করলেন, যেন বলছিলেন, ‘হ্যাঁ আমরা এবার পেরেছি।’

সত্যিই তো, সেই ১৯৬৬ বিশ্বকাপের পর ওয়েম্বলিতে বড় কোনো টুর্নামেন্টে জার্মানিকে হারাতে পারেনি ইংল্যান্ড। এবার সেই স্বপ্ন সত্যি করেছে ইংলিশরা। আগামী ৩ জুলাই কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড রোমে মুখোমুখি হবে ইউক্রেনের।

এএন/০৫