উইম্বলডনের নতুন রানি অ্যাশলি বার্টি

খেলা ডেস্ক


জুলাই ১১, ২০২১
০৪:১৬ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১১, ২০২১
০৪:১৬ পূর্বাহ্ন



উইম্বলডনের নতুন রানি অ্যাশলি বার্টি


প্রথম সেটে অনায়াসে জিতলেন অ্যাশলি বার্টি। দ্বিতীয় সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে পরাস্ত হলেন তিনি। তৃতীয় সেটে ফের দারুণ নৈপুণ্য দেখিয়ে তুলে নিলেন সহজ জয়। অস্ট্রেলিয়ার এই তারকা প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলেন উইম্বলডনের নারী এককে।

আসরের শীর্ষ বাছাই বার্টি রবিবার ফাইনালে ২-১ সেটে হারিয়েছেন চেক প্রজাতন্ত্রের কারোলিনা প্লিসকোভাকে। ২০১২ সালের পর এবারই প্রথম উইম্বলডনের শিরোপা নির্ধারণী লড়াই গড়ায় তিন সেটে। ম্যাচের ফল দাঁড়ায় ৬-৩, ৬-৭ (৪-৭) ও ৬-৩।

৪১ বছর পর অস্ট্রেলিয়ার প্রথম খেলোয়াড় হিসেবে উইম্বলডনের নারী এককে চ্যাম্পিয়ন হয়েছেন বার্টি। সবশেষ ১৯৮০ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন সাবেক তারকা ইভোন গুলাগং।

২৫ বছর বয়সী বার্টির এটি দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। এর আগে ২০১৯ সালে ফরাসি ওপেনের মুকুট উঠেছিল তার মাথায়। তিনি ও প্লিসকোভা দুজনই এবারই প্রথম উঠেছিলেন উইম্বলডনের ফাইনালে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বার্টি বলেছেন, ‘এই স্টেডিয়ামে উপস্থিত সবাইকে অনেক অনেক ধন্যবাদ। আপনারা সবাই আমার স্বপ্নকে এরকম বিশেষ কিছুতে রূপান্তরিত করেছেন।’

ফাইনালের প্রতিপক্ষ প্লিসকোভাকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি, ‘এটা অসাধারণ। তোমাকে ধন্যবাদ। তুমি আর তোমার দল অসাধারণ একটি আসর কাটিয়েছ। তোমার বিপক্ষে পরীক্ষা দিতে আমি পছন্দ করি। আশা করছি, সামনে আরও অনেক ম্যাচ খেলব আমরা।’

এএন/০২