লাইফ সাপোর্টে গণসংগীতশিল্পী ফকির আলমগীর

সিলেট মিরর ডেস্ক


জুলাই ১৯, ২০২১
০১:৩১ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৯, ২০২১
০১:৩৩ অপরাহ্ন



লাইফ সাপোর্টে গণসংগীতশিল্পী ফকির আলমগীর

গণসংগীতশিল্পী ফকির আলমগীর

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত প্রখ্যাত গণসংগীতশিল্পী ফকির আলমগীরকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রবিবার রাত ১০টার দিকে তাকে আইসিইউ থেকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ছেলে রাজিব আলমগীর। 

জানা যায়, গত বুধবার ফকির আলমগীরের করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। পরদিন বৃহস্পতিবার সন্ধ্যা থেকে জ্বর ও শ্বাসকষ্ট বাড়তে থাকলে রাতে ফকির আলমগীরকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয়। গতকাল রাত ১০টার আগে পর্যন্ত তিনি এই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। 

ফকির আলমগীর ক্রান্তি শিল্পীগোষ্ঠী ও গণ শিল্পীগোষ্ঠীর সদস্য হিসেবে ১৯৬৯ সালের গণ–অভ্যুত্থানে যোগ দেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তিনি যোগ দেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্রে।  তিনি ঋষিজ শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা। ১৯৯৯ সালে সংগীতে অসামান্য অবদানের জন্য তাঁকে একুশে পদক দেওয়া হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র ফকির আলমগীর গানের পাশাপাশি নিয়মিত লেখালেখিও করেন। তাঁর লেখা ‘মুক্তিযুদ্ধের স্মৃতি ও বিজয়ের গান’, ‘গণসংগীতের অতীত ও বর্তমান’, ‘আমার কথা’, ‘যারা আছেন হৃদয় পটে’সহ বেশ কয়েকটি বইও প্রকাশিত হয়েছে।


এএফ/০১