আতিকের বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ হাবিবের

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ০৩, ২০২১
০৮:৫১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৪, ২০২১
০১:১৯ অপরাহ্ন



আতিকের বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ হাবিবের

জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিকের বিরুদ্ধে ভোটারদের মধ্যে অবৈধভাবে টাকা বিতরণের অভিযোগ তুলেছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

শুক্রবার দুপুরে সিলেট-৩ আসনে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম বরাবরে লিখিত অভিযোগ করা হয়। হাবিবের পক্ষে তার প্রধান নির্বাচনী এজেন্ট ফারুক আহমদ এ অভিযোগ দায়ের করেন।

যদিও এমন অভিযোগ অস্বীকার করেছেন আতিকুর রহমান আতিক। তার দাবি, পরাজয় আঁচ করতে পেরেই এমনটি করছেন হাবিব।

রিটার্নিং কর্মকর্তার কাছে হাবিবের পক্ষে দেওয়া লিখিত অভিযোগ পত্রে বলা হয়- সিলেট-৩ আসনের উপনির্বাচনের এলাকা বালাগঞ্জের বিভিন্নস্থানে নির্বাচনী আচরণবিধি লঙ্গন করে লাঙ্গল প্রতীকের প্রার্থী আতিকুর রহমান স্বয়ং ও তার পক্ষের কর্মীগণ ভোটারদের মধ্যে বৃহস্পতিবার সারাদিন ও রাত নগদ অর্থ বিতরণ করেন। আওয়ামীলীগের প্রার্থী হাবিবুর রহমান তার সমর্থক ও সাধারণ জনগণের মাধ্যমে এ খবর পান বলে ওই পত্রে উল্লেখ করা হয়। অর্থের বিনিময়ে ভোট ক্রয়ের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণেরও অনুরোধ জানান তিনি।

শনিবার (৪ সেপ্টেম্বর) সিলেট -৩ আসনে উপনির্বাচন অনুষ্টিত হবে। এই নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না। তবে মোটরগাড়ি প্রতিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপির সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী অংশ নিচ্ছেন। আওয়ামী লীগ ও জাতীয় পার্টি এখানে দলীয় প্রার্থী দিয়েছে। আওয়ামী লীগের প্রার্থী দলটির জেলা কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব ও জাতীয় পার্টির প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক। এই তিনজন ছাড়াও ডাব প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া।

গত ১১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তার মৃত্যুতে আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ২৮ জুলাই আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উচ্চ আদালত নির্বাচন স্থগিতের নির্দেশ দেন।

বিএ-১৫