ফেঞ্চুগঞ্জের কাসিম আলী বিদ্যালয়ে ইভিএম মেশিন গোলযোগে ভোট বন্ধ ছিল প্রায় ৪ ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ০৪, ২০২১
১২:১৫ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৪, ২০২১
০৫:৫৩ অপরাহ্ন



ফেঞ্চুগঞ্জের কাসিম আলী বিদ্যালয়ে ইভিএম মেশিন গোলযোগে ভোট বন্ধ ছিল প্রায় ৪ ঘণ্টা

সিলেট-৩ আসনের  ফেঞ্চুগঞ্জ উপজেলার কাশেম আলী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের একটি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গোলযোগে ভোট বন্ধ ছিল প্রায় ৪ ঘণ্টা। বেলা ১টার দিকে ইভিএম মেশিন চালু হলে ফের শুরু হয় ভোট গ্রহণ।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে ভোটগ্রহণের শুরুতেই এ বিপর্যয় দেখা দেয়।

জানা গেছে, সকালে ভোটগ্রহণ শুরুর কিছুক্ষণ পরই কাশেম আলী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ৪নং বুথের ইভিএম মেশিনে জটিলতা দেখা দেয়। ফলে ৮টি ভোট গ্রহণের পরই বন্ধ হয়ে যায় ওই বুথে ভোটগ্রহন।

কেন্দ্র সূত্রে জানা গেছে, ৪ নং বুথের মোট ভোট সংখ্যা ৩৫৭। ভোটগ্রহণ পুনরায় শুরুর জন্য প্রযুক্তিগত সমস্যা সমাধানের চেষ্টা চলছে। তবে কেন্দ্রের বাকি বুথে স্বাভাবিক ভোটগ্রহণ চলছে। এই কেন্দ্রে মোট ২ হাজার ৬০০ ভোটের মধ্যে দুপুর ১২টায় এ প্রতিবেদন লেখার সময় প্রায় ৩০০ ভোট পড়েছে। 

সরেজমিন দেখা গেছে, ওই কেন্দ্রের ৪নং বুথ নারীদের জন্য নির্ধারিত ছিল। ইবিএম মেশিনে গোলযোগ দেখা দেওয়ায় অনেকক্ষণ অপেক্ষা করে নারী ভোটারদের অনেকেই হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।

ইভিএম মেশিনে গোলযোগ দেখা দেওয়ায় ভোট গ্রহণ বন্ধের বিষয়টি সিলেট মিররকে নিশ্চিত করেছেন কাশেম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা, ফেঞ্চুগঞ্জ উপজেলার কৃষি কর্মকর্তা সুব্রত দেবনাথ। তিনি বলেন, ‘টেনকিক্যাল কারণে ৪নং বুথের ইভিএম মেশিনে ভোট গ্রহণ বন্ধ ছিল। তবে বেলার ১টার দিকে মেশিন চালু হলে ভোট গ্রহণ করা হয়।’ 


এআরআর-০২/এএফ-২