ভোটকেন্দ্র ফাঁকা, ভোটার উপস্থিতি কম

নাবিল হোসেন


সেপ্টেম্বর ০৪, ২০২১
০১:৫২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৪, ২০২১
০৪:১৯ অপরাহ্ন



ভোটকেন্দ্র ফাঁকা, ভোটার উপস্থিতি কম

দক্ষিণ সুরমা উপজেলার একটি ভোট কেন্দ্র। ভেতরে ভোটার কম থাকলেও বাইরে মানুষের জটলা। ছবি- সিলেট মিরর

সিলেট-৩ আসন উপনির্বাচনে ভোটারদের উপস্থিতি কম দেখা ‍যাচ্ছে। আজ শনিবার (৪ সেপ্টেম্বর) নির্বাচনী এলকার ফেঞ্চুগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলার অধিকাংশ কেন্দ্র ঘুরে দেখা গেছে তেমন ভোটার উপস্থিতি নেই। এসব ভোটকেন্দ্র ছিল প্রায় ফাঁকা। তবে বেলা বাড়লে ভোটার বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। 

ফেঞ্চুগঞ্জের ইলাশপুর প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ভোটারদের ভিড় বা কোনো লাইন নেই। যারাই আসছেন তারা ভোট দিয়ে চলে যাচ্ছেন। 

কেন্দ্রটির প্রিজাইডিং কর্মকর্তা মো. আহাদুজ্জামান সিলেট মিররকে বলেন, ‘দুপুর ১২ টা ১৫ মিনিট পর্যন্ত কেন্দ্রটিতে ৪৮১ জন ভোট প্রয়োগ করেছেন। এই কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ১ হাজার ৭৭৪ জন।’ 

আরেক কেন্দ্র দক্ষিণ সুরমা উপজেলার হাজীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়েও গিয়ে একই অবস্থা দেখা যায়। সেখানেও ভোটারদের উপস্থিতি কম। 

ভোটাররা বলছেন, ‘মানুষ কম থাকায় ভোট দিতে এসে লাইনে দাঁড়াতে হয়নি।’ 

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা শুভন দাস জানান, কেন্দ্রটিতে মোট ভোটারের সংখ্যা ২ হাজার ১০০ জন। দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ভোট দিয়েছেন ৪৫০ জন। 

এর আগে সকাল সাড়ে ৮টায় ও পৌনে ৯টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার পূর্বভাগ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় ও হাজী মোহাম্মদ রাজা উচ্চবিদ্যালয় কেন্দ্রে গিয়ে ভোটারের দেখা মেলেনি।

এছাড়া অন্যান্য কেন্দ্র ঘুরেও একই অবস্থা দেখা গেছে। কয়েকটি কেন্দ্রে অবশ্য বেলা বাড়ার সঙ্গে ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে ভোট কেন্দ্রে মানুষের উপস্থিতি কম থাকলেও কেন্দ্রের বাইরে মানুষের জটলা লক্ষ্য করা গেছে।


এএফ/০৬