আট ব্রাজিলিয়ান ফুটবলার নিষিদ্ধ

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১০, ২০২১
০১:৩০ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১০, ২০২১
০১:৩০ পূর্বাহ্ন



আট ব্রাজিলিয়ান ফুটবলার নিষিদ্ধ
জাতীয় দলে না খেলার খেসারত


সবকিছুই যেন এলোমেলো করে দিচ্ছে করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি। যার নমুনা মিলেছে ফুটবলেও। সাধারণত আন্তর্জাতিক বিরতিতে ফুটবলারদের ছাড়তে কোনও বাধা দেয় না ক্লাবগুলো। কিন্তু করোনার কারণে চলতি আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের হয়ে খেলতে যাননি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা মূল দলের ৯ ফুটবলার।

কেননা ক্লাবের হয়ে ফের খেলতে হলে আগে ১০ দিনের আইসোলেশনে থাকতে হবে। সেই ৯ ফুটবলারের আটজনকে পাঁচ দিনের জন্য নিষিদ্ধ করেছে ফিফা।

আগামী ১০ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত তারা কোনও ম্যাচ খেলতে পারবেন না।

লাল তালিকার অন্তর্ভুক্ত দেশের খেলোয়াড়দের শর্ত জুড়ে দিয়েছিল ক্লাবগুলো। তা উপেক্ষা করেই জাতীয় দলের হয়ে খেলেছেন চার আর্জেন্টাইন ফুটবলার। তবে নিজেদের ফুটবলাররা না আসায় ক্ষুব্ধ হয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। তাই ফিফার কাছে নিষেধাজ্ঞা চেয়ে তারা আপিল করেছে।

নিষিদ্ধ হওয়া আট খেলোয়াড় হলেন— রবার্তো ফিরমিনো (লিভারপুল), ফ্যাবিনিও (লিভারপুল), আলিসন বেকার (লিভারপুল), এডেরসন (ম্যানচেস্টার সিটি), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), থিয়াগো সিলভা (চেলসি), রাফিনিয়া (পিএসজি)।

নিষেধাজ্ঞা না পাওয়া একমাত্র ফুটবলার হলেন এভারটনের রিচার্লিসন। টোকিও অলিম্পিক ফুটবলে খেলায় তার প্রতি নমনীয়তা দেখিয়েছে সিবিএফ।

এএন/০১