ইউএস ওপেনে তারুণ্যের জয়গান, কে হচ্ছেন নতুন রানী?

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১০, ২০২১
০৭:১২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১০, ২০২১
০৭:১২ অপরাহ্ন



ইউএস ওপেনে তারুণ্যের জয়গান, কে হচ্ছেন নতুন রানী?


এবারের ইউএস ওপেনে চলছে তারুণ্যের জয়গান। নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামের কোর্টে তরুণেরা হুংকার মন জয় করছেন সবার। অনেক বড় বড় তারকা হেরেছেন অপেক্ষাকৃত অখ্যাত, অবাছাই খেলোয়াড়দের কাছে। মেয়েদের লড়াইয়ে দারুণভাবে নিজেকে চেনালেন কানাডার লেইলা ফার্নান্দেজ আর ব্রিটেনের এমা রাডুকানু। কিন্তু তাঁরা দুজনেই যে শিরোপার চূড়ান্ত লড়াইয়ে কোর্টে নামবেন, সেটি কে ভেবেছিল। বছরের শেষ গ্র্যান্ড স্লামে মেয়েদের শিরোপার লড়াইটা হচ্ছে দুই ‘অখ্যাত’ খেলোয়াড়ের মধ্যেই। 

এ শতকে এই প্রথম ইউএস ওপেনে মেয়েদের ফাইনালে এত অল্প বয়সী দুই খেলোয়াড় মুখোমুখি হচ্ছেন। ১৯৯৯ সালে শেষবার টিনএজ বয়সে মেয়েদের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন দুই ‘অষ্টাদশী’ সেরেনা উইলিয়ামস ও সুইজারল্যান্ডের মার্টিনা হিঙ্গিস। 

রাডুকানু ৬-১ ও ৬-৪ ব্যবধানে মারিয়া সাকারিকে উড়িয়ে ফাইনালে খেলা নিশ্চিত করেন। তিনি ব্রিটেনের কনিষ্ঠতম টেনিস তারকা হিসেবে ফাইনালে উঠেছেন। অন্যদিকে, লেইলা ফার্নান্দেজ সেমিফাইনালে ৭-৬ (৩), ৪-৬, ৬-৪ ব্যবধানে দ্বিতীয় বাছাই সাবালেঙ্কাকে হারিয়ে ফাইনালে উঠেন। আগামীকাল শনিবার দিবাগত রাত ২টা ২০ মিনিটে শুরু হবে এই দুই অখ্যাতের ফাইনাল ম্যাচটি। এই ম্যাচ শেষে জানা যাবে কে হচ্ছেন ইউএস ওপেনের নতুন রানী?

এএন/০৯