স্বপ্ন পূরণের পথে ‘বাংলাদেশি’ এলিটা

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৩, ২০২১
০৯:০৩ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০২১
০৯:০৩ অপরাহ্ন



স্বপ্ন পূরণের পথে ‘বাংলাদেশি’ এলিটা


আরামবাগ ক্রীড়া সংঘের হয়ে বাংলাদেশের ঘরোয়া ফুটবলে এক দশক আগে পা রাখেন এলিটা কিংসলে। এখানে খেলতে এসে এখানকার মেয়ের সঙ্গেই পরিচয়। এরপর প্রেম থেকে পরিণয়।  এ দেশ ও দেশের ফুটবলকে ভালোবেসে এলিটা রয়ে গেছেন ঢাকাতেই। নাইজেরিয়ায় জন্ম নেওয়া এলিটা কিংসলে নিয়েছেন বাংলাদেশের নাগরিকত্বও। স্বপ্ন একটাই– বাংলাদেশ জাতীয় ফুটবল দলে জায়গা করে নেওয়া। 

এলিটার সে স্বপ্ন অবশেষে পূরণ হওয়ার পথে। সাফ চ্যাম্পিয়ানশিপের প্রাথমিক তালিকায় রাখা হয়েছে তাঁকে। বাংলাদেশি নাগরিক হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলতে ফিফার ছাড়পত্র পেলেই চূড়ান্ত দলে নাম লেখাবেন তিনি। 

এ ব্যাপারে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, ‘সাফের জন্য যে ৩৫ ফুটবলারের তালিকা পাঠানো হয়েছে, সেখানে এলিটা কিংসলের নাম আছে। আমরা তার নাম জমা দিয়েছি যাতে ফিফার ছাড়পত্র পেলে আর কোচের প্রয়োজন হলে তাকে নিতে পারে। এ সপ্তাহের মধ্যে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’ 

চলতি বছরের মার্চে বাংলাদেশের নাগরিকত্ব পান এলিটা। এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের দ্বিতীয় পর্বে স্থানীয় ফুটবলার হিসেবে তাঁকে দলে ভেড়ায় বসুন্ধরা কিংস। এরই মধ্যে দলটির হয়ে ৩টি ম্যাচও খেলেছেন। কিন্তু বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলতে ফিফা ও এএফসির যে ছাড়পত্রের প্রয়োজন, সেটি পাওয়া যায়নি। এই অপেক্ষার অবসান হলে বাংলাদেশ দলে এলিটা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন বলে মনে করছেন ফুটবল বিশ্লেষকেরা। 

এএন/০৭