মেরিনার্সের ক্লাব কাপ হকির প্রথম শিরোপা জয়

খেলা ডেস্ক


অক্টোবর ১৬, ২০২১
০৭:০২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৬, ২০২১
০৭:০২ অপরাহ্ন



মেরিনার্সের ক্লাব কাপ হকির প্রথম শিরোপা জয়


মাওলানা ভাসানী স্টেডিয়ামে ক্লাব কাপ হকির ফাইনালে আজ শনিবার মেরিনার্স ৩-০ গোলে হারিয়েছে আবাহনীকে। জোড়া গোল করেছেন সোহানুর রহমান। অন্য গোলটি অভিষেক কুমারের। ক্লাব কাপে এটাই মেরিনার্সের প্রথম শিরোপা। প্রায় সাড়ে তিন বছর পর শুরু ঘরোয়া হকি মৌসুমের প্রথম শিরোপা জিতল দলটি।

২০১৮ সালে সর্বশেষ ক্লাব কাপ হকির ফাইনালে আবাহনীর মুখোমুখি হয়েছিল মেরিনার্স। সে বছর মেরিনার্সকে ১-০ গোলে হারিয়ে মৌসুম সূচক টুর্নামেন্টটি জিতেছিল আবাহনী। তবে এবার পাল্টা নিল মেরিনার্স। গত আসরে আবাহনীকে জেতানো সোহানুর এবার মেরিনার্সকে জেতালেন জোড়া গোল করে। ম্যাচে তিনটা পেনাল্টি কর্নার পেলেও আবাহনী তা থেকে গোল আদায় করতে পারেনি।

ম্যাচের ২০ মিনিটে সোহানুরের ফিল্ড গোলে এগিয়ে যায় মেরিনার্স। ম্যাচে ফেরার চেষ্টা ছিল আবাহনীর। কিন্তু সেই চেষ্টায় সফল হয়নি। 

ম্যাচের ৫৩ মিনিটের আবাহনীর বেলিমাগার হিট জালে ঢুকলেও গোল বাতিল করে দেন আম্পায়ার। আবাহনীর খেলোয়াড়েরা অবশ্য গোলের দাবি করে। কিন্তু ভিডিও প্রযুক্তি দেখেও সিদ্ধান্ত দিতে পারছিলেন না আম্পায়াররা। মাঠে খেলা বন্ধ ছিল প্রায় ২০ মিনিট। এরপর অবশ্য আম্পায়ার আগের সিদ্ধান্তেই অনড় থাকেন।

তবে এই বিরতির পর আরও দারুণভাবে জ্বলে ওঠে মেরিনার্স। ৫৫ মিনিটে দারুণ এক রিভার্স হিটে অভিষেক কুমার করেছেন ২-০। আর ৫৭ মিনিটে সোহানুরের করা গোলে আবাহনীর গ্যালারি স্তব্ধ হয়ে পড়ে।

এএন/০২