ভোরে মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

খেলা ডেস্ক


নভেম্বর ১৭, ২০২১
০১:৩০ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ১৭, ২০২১
০২:৩৬ অপরাহ্ন



ভোরে মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা


লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আজ বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। আর্জেন্টিনার সান হুয়ানে অনুষ্ঠিত হবে ম্যাচটি। হাইভোল্টেজ ম্যাচে আর্জেন্টিনা দল তাদের মহাতারকা লিওনেল মেসিকে পেলেও ব্রাজিল পাচ্ছে না তাদের সুপারস্টার নেইমারকে।

মেসির বিপক্ষে নামার আগেই  ঊরুতে চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন সেলেকাওদের প্রাণভোমরা। মঙ্গলবার রাতে ব্রাজিলের সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, দলের সঙ্গে আর্জেন্টিনাতে যাননি নেইমার। সোজা চলে গেছেন প্যারিসে নিজের পিএসজি শিবিরে।


এদিকে আলবিসেলেস্তেদের বিপক্ষে খেলছেন না ব্রাজিলের অন্যতম তারকা ক্যাসেমিরো। তার না খেলার কারণটা অবশ্য চোট নয়। দুই হলুদ কার্ড দেখে এ ম্যাচে নিষিদ্ধ হয়েছেন তিনি। ক্যাসেমিরোর বদলি হিসেবে ডাক পেয়েছেন মিডফিল্ডার এডেনিলসন। তবে লিভারপুল মিডফিল্ডার ফাবিনহোতে ভরসা রাখছেন কোচ তিতে। তাকে দেখা যেতে পারে ক্যাসেমিরোর জায়গায়।

এদিকে পূর্ণ শক্তি নিয়েই নামছে আর্জেন্টিনা। হাঁটুর চোটের কারণে পিএসজির দুই ম্যাচে না নামলেও মেসি দেশের হয়ে খেলেছেন ইতোমধ্যে। যদিও উরুগুয়ের বিপক্ষের সেই ম্যাচে শেষভাগে বদলি হিসেবে নামানো হয় তাকে।

তবে সেলেকাওদের বিপক্ষে শুরুর একাদশেই থাকছেন মেসি। খেলার জন্য মেসি পুরোপুরি ফিট বলে জানিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। ম্যাচটি শুধু ব্রাজিলের বিপক্ষে বলেই গুরুত্বপূর্ণ তা নয়, এ ম্যাচ জিতলেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করবে আলবিসেলেস্তেরা।

যে কারণে পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামতে চান স্কালোনি। তাই মেসির সঙ্গে তার পিএসজি সতীর্থ লিয়ান্দ্রো পারেদেসকেও পাওয়া যেতে পারে এই ম্যাচে। কোয়াড্রিসেপের চোটের কারণে তিনি গত মাসের মাঝামাঝি সময় থেকে দলের বাইরো পারেদেস। সংবাদ সম্মেলনে এ বিষয়ে  এ নিয়ে স্কালোনি কিছু না বললেও আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানাচ্ছে, পারেদেসের ফেরার সম্ভাবনা আছে এই ম্যাচে। শুরুর একাদশে না থাকলেও দ্বিতীয়ার্ধের কোনো এক সময় তিনি নামতে পারেন গিদো রদ্রিগেজের বদলি হিসেবে। 

এছাড়া উরুগুয়ের বিপক্ষে নামা জয়ী একাদশ নিয়েই ব্রাজিলের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ : এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মোলিনা /গঞ্জালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস অটামেন্ডি, মার্কোস আকুনইয়া, রদ্রিগো ডি পল, গিদো রদ্রিগেজ/লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো চেলসো,আনহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ এবং লিওনেল মেসি।

ব্রাজিল সম্ভাব্য একাদশ : অ্যালিসন, দানিলো, এডার মিলিতাও, মারকিনিয়োস, অ্যালেক্স সান্দ্রো; ফ্রেড, ফাবিনিও, লুকাস পাকেতা;

রাফিনিয়া, মাতেউস কুনিয়া, ভিনিসিয়াস জুনিয়র।

এএন/০১