ভারতে কৃষি আইন প্রত্যাহারে ক্ষুদ্ধ কঙ্গনা

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৯, ২০২১
১০:২৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৯, ২০২১
১০:২৫ অপরাহ্ন



ভারতে কৃষি আইন প্রত্যাহারে ক্ষুদ্ধ কঙ্গনা

ভারতের কৃষি আইনের পক্ষে ছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। কিন্তু শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই আইন প্রত্যাহার করে নেওয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন অভিনেত্রী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কঙ্গনা লিখেছেন, ‘তবে কি এ বার রাস্তায় নামা মানুষই দেশের আইন ঠিক করবে। নির্বাচিত সরকার নয়? যদি তা-ই হয় তবে এই দেশটাও তো জেহাদি দেশ হয়ে গেল।’ কঙ্গনার মতে, এর থেকে লজ্জার আর কিছু হতে পারে না।

কৃষি আইন নিয়ে প্রথম থেকেই সরব ছিলেন কঙ্গনা। কৃষকদের আন্দোলনের বিরুদ্ধে অনেকবার মন্তব্যও করেছেন। এই নিয়ে দেশ বিদেশের বহু তারকার সঙ্গে প্রকাশ্যেই টু্ইটারে কথা কাটাকাটি হয়েছে তার। মার্কিন পপ তারকা রিহানা কৃষি আইনের বিরুদ্ধে বলায় তাকে টুইটারে পর্ণ ছবির গায়িকা বলে মন্তব্য করেছিলেন কঙ্গনা। তারপর থেকেই সেই মন্তব্যের জেরে ব্লক রয়েছে কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট।

মোদির সিদ্ধান্তে প্রকাশ্যেই আপত্তি জানিয়ে কঙ্গনা লেখেন, ‘দেশের মানুষের যদি বোধ না থাকে তবে তাদের লাঠি দিয়েই শাসন করতে হবে। এ দেশে সেটাই একমাত্র সমাধান এবং একনায়কতন্ত্রই সেরা বিকল্প।’

আজ শুক্রবার (১৯ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেন, কৃষকদের স্বার্থে তিনি বিতর্কিত তিনটি কৃষি আইন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন। গত বছরের সেপ্টেম্বরে তিনটি কৃষি বিল সংশোধন করে আইনে পরিণত করে মোদি সরকার।

আরসি-২২