ফেঞ্চুগঞ্জ শাহজালাল সারকারখানা সিবিএ নির্বাচন আগামী রবিবার

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি


জানুয়ারি ১৪, ২০২২
০৩:১৯ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৪, ২০২২
০৩:১৯ অপরাহ্ন



ফেঞ্চুগঞ্জ শাহজালাল সারকারখানা সিবিএ নির্বাচন আগামী রবিবার

বহুল প্রত্যাশিত ফেঞ্চুগঞ্জ শাহজালাল সারকারখানা সিবিএ নির্বাচন আগামী রবিবার। নির্বাচনের সকল প্রচার প্রচারণা শেষ এখন শুধু অপেক্ষার পালা। দীর্ঘদিন পর সিবিএ নির্বাচনে ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন বলে মনে করেন তারা।

সারকারখানা সিবিএ নির্বাচনে এবার  তিন প্যানেলসহ স্বতন্ত্র পদে ও নির্বাচনে অংশ নিয়েছেন কয়েকজন প্রার্থী।

ভোটাররা মনে করেন এবারের নির্বাচনে কোন একক প্যানেল বেরিয়ে আসবে এমনটা বলা মুশকিল। কারন প্রত্যেক অঞ্চল থেকে প্রার্থী দাঁড়িয়েছে। প্যানেলে যারা যান নি তারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তাদের থেকে বেরিয়ে আসতে পারেন যে কেউ এমনটা ও ভাবছেন ভোটাররা। তবে প্রত্যেক প্যানেলের দাবী তারা ভোটারদের জন্য কাজ করবেন তাই তারা ভোটের মাধ্যমে জয়ের ব্যাপারে আশাবাদী।  ভোটের মাঠে কেউ কাউকে ছাড় দিতে নারাজ। তাই অপেক্ষা করতে হবে রবিবার পর্যন্ত। ভোট টানার চেষ্টায় তারা  শ্রমিকের কল্যাণে কাজ করার ব্যাপক প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন প্রার্থীরা।

সরেজমিনে সারকারখানা এলাকা ঘুরে দেখা যায় শেষ সময়ের অপেক্ষায় ভোটার প্রার্থী সবাই। সবাই সবার হিসাব নিকাশ মিলাতে ব্যাস্ত সময় পার করছেন।সময় শেষ হয়ে প্রচারণার সূযোগ না থাকায় যার যার অফিসে বসে ভোটার তালিকা নিয়ে ব্যাস্ত সবাই। নির্বাচনে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে  ভোটারদের মাঝে। ভোটারদের সাথে কথা বলে জানা যায় তারা এবার ভেবেচিন্তে  ভোট দিবেন । যে প্রার্থী শ্রমিকের ন্যায্য অধিকার নিয়ে কাজ করবে তাকেই ভোট দিবেন তারা।

নাম প্রকাশ না করার শর্তে কারখানার কয়েকজন ভোটার  বলেন এবার এতো প্রার্থী কাকে যে ভোট দিব তা ভেবে পাচ্ছি না।  সবাই পরিচিত সাবই কাজ করবেন বলে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। তারা আরও বলেন যেই নির্বাচিত হোন আমরা চাই তারা শ্রমিকের পক্ষে কাজ করবেন । সুন্দর একটি শ্রমিক সংগঠন হবে  যারা আমাদের জন্য কাজ করবে। সেই লক্ষ্যে আমরা ভোটদান করব।

এবারের নির্বাচনে ৯টি পদের বিপরীতে ৩৮ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন। শাহজালাল সারকারখানার সিবিএর এ নির্বাচনে ৪০৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে তাদের নেতা নির্বাচন করবেন। রবিবার (১৬ জানুয়ারি) সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্টিত হবে।

নির্বাচন পরিচালনা উপপরিষদের চেয়ারম্যান এসএম নায়ীমুল করিম খসরু বলেন, নির্বাচন অবাধ সুষ্ট ও নিরপেক্ষ করতে আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। আশা করি,অবাধ সুন্দর শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন হবে।

উল্লেখ্য ২০১৫ সালের ১৫ জুন এর আগে সিবিএ নির্বাচন হয়েছিল।