শাবিপ্রবির শিক্ষার্থীদের আমরণ অনশন শুরু

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ১৯, ২০২২
০৩:১০ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৯, ২০২২
০৪:০৫ অপরাহ্ন



শাবিপ্রবির শিক্ষার্থীদের আমরণ অনশন শুরু

শিক্ষার্থীদের বেধে দেওয়া সময়ের মধ্যে উপাচার্য পদত্যাগ না করায় অনশনে বসেছেন শাবিপ্রবির শিক্ষার্থীরা। আজ বুধবার (১৯ জানুয়ারি) বেলা ২ টা ৫০ মিনিটে তারা আমরণ অনশনে বসেন তারা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের ফটকের সামনে অনশনে বসেছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ২৪জন শিক্ষার্থী এ অনশনে অংশ নেন। তারমধ্যে ১৫ জন ছেলে এবং ৯ জন মেয়ে রয়েছেন।

অনশনে যাওয়া শিক্ষার্থী মিথিলা বলেন, ‘সামান্য দাবি নিয়ে আমরা প্রভোস্টের কাছে গেছিলাম। কিন্তু তিনি সমস্যার সমাধান না করে ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। পরে আমরা ভিসির কাছে গেলে তিনি আমাদের দাবি না মেনে উল্টো অনেকদিন সময় চায়। পরে শিক্ষার্থীদের উপর হামলা চালায় পুলিশ। তাই আমরা এ হামলার প্রতিবাদে ভিসির পদত্যাগে আমার আমরণ অনশন শুরু করছি’।

শাহরিয়ার বলেন, ‘বুধবার ১২টার মধ্যে শাবিপ্রবির উপাচার্য স্বেচ্ছায় পদত্যাগ না করায় আমরা আমরণ অনশন শুরু করেছি। পদত্যাগের আগ পর্যন্ত আমরা মুখে কোন অন্ন নিবো না’।

আব্দুল্লাহ আল গালিব বলেন, ‌‘শিক্ষার্থীদের নিরাপত্তা না দিয়ে উল্টো আমাদের উপর হামলা চালাতে পারে এমন ভিসি যাতে আর না থাকে তাই আমি অনশনে যাচ্ছি। যতদিন এ ভিসি পদত্যাগ না করবে ততদিন আমরন অনশন করে যাবো’।

এর আগে, গতকাল মঙ্গলবার (১৮ জানুয়ারি) শিক্ষার্থীরা জানিয়েছিলেন বুধবার দুপুর ১২ টার মধ্যে উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ স্বেচ্ছায় পদত্যাগ না করলে আমরণ অনশনে নামবেন শিক্ষার্থীরা। আজ বুধবার নির্ধারিত সময় পেরিয়ে গেলেও উপাচার্য পদত্যাগ করেননি। এর বেলা ২ টা ৫০ মিনিট থেকে অনশন শুরু করেন শিক্ষার্থীরা।

আরসি-১৩