কেমুসাসের ১১০২ তম সাহিত্য আসর অনুষ্ঠিত

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২১, ২০২২
০৩:২০ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২১, ২০২২
০৩:২০ পূর্বাহ্ন



কেমুসাসের ১১০২ তম সাহিত্য আসর অনুষ্ঠিত

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ১১০২ তম সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় সংসদের সাহিত্য আসর কক্ষে সাপ্তাহিক আসর সম্পন্ন হয়।

সাহিত্য আসরে প্রধান অতিথি ছিলেন ইংল্যান্ডের ডেগেহাম ও রেইনহাম কনজারভেটিব পার্টির সাবেক চেয়ারম্যান সলিসিটর দেওয়ান মাহদী।

তিনি বলেন, গুণীজনদের সম্মান ও যথাযথ মর্যাদা প্রদান করলে সমাজ উপকৃত হয়।

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের প্রতিষ্ঠালগ্ন থেকে জড়িত এ জেড আব্দুল্লাহ, দেওয়ান আহবাব চৌধুরী, মুহম্মদ নূরুল হক, দেওয়ান আজরফ প্রমুখ গুণীব্যক্তিদের স্মরণ করে তিনি বলেন, আজ থেকে ৮৫ বছর পূর্বে সমাজ হিতৈষী এসব ব্যক্তির উদ্যোগে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ প্রতিষ্ঠিত হয়। যা আজ ইতিহাসে স্থান করে নিয়েছে।

কেমুসাসের সাহিত্য ও গবেষণা সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌসের সভাপতিত্বে ও কবি কামাল আহমদের সঞ্চালনায় সাহিত্য আসরে উপস্থিত লেখকরা তাদের স্বরচিত লেখা পাঠ করেন।

অনুষ্ঠানে পঠিত লেখার উপর আলোচনা করেন, সাহিত্য সমালোচক অধ্যাপক কবি বাছিত ইবনে হাবীব, কবি এখলাছুর রহমান, ছড়াকার কামরুল আলম।

স্বরচিত লেখাপাঠে অংশ নেন, ঔপন্যাসিক সিরাজুল হক, হারুন চৌধুরী, ছয়ফুল আলম পারুল, শামসীর হারুনুর রশীদ, মো. সাজিদুর রহমান, তাসলিমা খানম বীথি, এস রেহেনা শোভা, কুবাদ বখত চৌধুরী রুবেল, সেলিম সিকদার, সৈয়দ আলতাফ হোসনে, লিলু মিয়া প্রমুখ।

আরসি-০৮