সিলেটে একদিনেই প্রায় সাড়ে চারশো জনের করোনা শনাক্ত, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ২১, ২০২২
০২:১৯ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২১, ২০২২
০২:২২ অপরাহ্ন



সিলেটে একদিনেই প্রায় সাড়ে চারশো জনের করোনা শনাক্ত, মৃত্যু ২

সিলেটে দ্রুতই করোনা সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে (বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত) ৪৪৫ জনের জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। 

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বিভাগে ১৫৭০ টি নমুনা পরীক্ষায় ৪৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮.৩৪ শতাংশ। 

গত বছরের জুলাইয়ে ডেল্টা ভ্যারিয়েন্টের তান্ডবের পর আগস্ট থেকে সিলেট কমতে শুরু করে করোনার সংক্রমণ। গত ২৮ অক্টোবরের পর থেকে বিভাগে করোনা সংক্রমণ ১ শতাংশের নিচে অবস্থান করছিল। ৬, ১১, ১৪, ১৯ ও ২৬ ডিসেম্বর করোনা শনাক্তের হার ছিল শূন্য। ২৯ ডিসেম্বর করোনা শনাক্ত ১ শতাংশ অতিক্রম করে। আর চলতি বছরের প্রথম থেকে আবারও বাড়তে শুরু করে সংক্রমণ।

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৪৪৫ জনের মধ্যে সিলেট জেলায় ২৯৯ জন, সুনামগঞ্জে ২১ জন, হবিগঞ্জে ৪৯ জন এবং মৌলভীবাজার জেলায় ৭৬ জন রয়েছেন।

এনিয়ে বিভাগে ৫৭ হাজার ১৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। 

এদিন সুস্থ হয়ে উঠেছেন ৬১ জন। এদের মধ্যে সিলেট জেলার ১১ জন, হবিগঞ্জের ৫০ জন। এখন পর্যন্ত বিভাগে ৫০ হাজার ৩৪৯ জন সুস্থ হয়ে উঠেছেন৷ 

এদিকে করোনা রোগীর বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিভাগে ২৫ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। ভর্তি রোগীদের মধ্যে ২৪ জনই সিলেট জেলার হাসপাতালে এবং ১ জন মৌলভীবাজার জেলার ভর্তি আছেন। বর্তমানে বিভাগে ৭৮ জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। তারা সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে ১ হাজার ১৮৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন।

এনএইচ/আরসি-১৪