সাংবাদিক জেড এম শামসুল আর নেই

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ২৫, ২০২২
০২:১৪ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২২
০২:১৪ পূর্বাহ্ন



সাংবাদিক জেড এম শামসুল আর নেই

সিলেট প্রেসক্লাবের সাবেক নির্বাহী সদস্য, দৈনিক কাজিরবাজারের সিনিয়র রিপোর্টার জেড এম শামসুল আর নেই। সোমবার (২৫ জানুয়ারি) ভোর সোয়া ৫টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলেসহ অনেক স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে তার মৃত্যু সংবাদ শুনে সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সাবেক সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, কোষাধ্যক্ষ কাউসার চৌধুরী, দৈনিক কাজিরবাজারের সম্পাদক মন্ডলীর সভাপতি আফছর উদ্দিন, বার্তা সম্পাদক সোয়েব বাসিত, সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, মাধব কর্মকারসহ সহকর্মীরা হাসপাতালে ছুটে যান। পরে তার মরদেহ জকিগঞ্জ উপজেলার খলাছড়া গ্রামে মরহুমের বাড়িতে নিয়ে যাওয়া হয়। ওইদিন বাদ এশা খলাছড়া গ্রামে নামাজে জানাজা শেষে তার মায়ের কবরের পাশে দাফন করা হয় বলে মরহুমের ছেলে সিফাতুল হক জানিয়েছেন।

১৯৫৯ সালের ৭ জুলাই জকিগঞ্জের খলাছড়া গ্রামে জন্মগ্রহণ করেন জেড এম শামসুল। দৈনিক কাজিরবাজার পত্রিকার শুরু থেকে ওই পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক ছিলেন তিনি। এর আগে দৈনিক আল আমীনে কর্মরত ছিলেন। ১৯৯৬ সালে তিনি সিলেট প্রেসক্লাবের সদস্য পদ লাভ করেন।

মেয়রের শোক: এদিকে তার মৃত্যুতে মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এক শোক বার্তায় সিসিক মেয়র মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সিলেট প্রেসক্লাব: সাংবাদিক জেড এম শামসুলের মৃত্যুতে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু শোকবার্তায় বলেন, জেড এম শামসুল ছিলেন একজন সৎ ও পরিশ্রমী সাংবাদিক।

সিলেট প্রেসক্লাবের সকল কার্যক্রমে তার প্রাণবন্ত উপস্থিতি কার্যক্রম সফলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। নেতৃবৃন্দ, মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

আরসি-০২