শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিলেন মোকাব্বির খান

শাবি প্রতিনিধি


জানুয়ারি ২৫, ২০২২
০৪:৪৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২২
০৪:৪৯ অপরাহ্ন



শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিলেন মোকাব্বির খান

উপাচার্যের পদত্যাগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়েছেন  সিলেট-২ আসনের (ওসমানীনগর-বিশ্বনাথ) সংসদ সদস্য ও গণফোরামের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের দেখতে এসে এ সংহতির কথা জানান মোকাব্বির।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের কথা অনুযায়ী তাদের দাবিকে যৌক্তিক দাবি বলে মনে করছি। এখানে কোনো ধরনের রাজনীতি আছে বলে আমার মনে হয় না। প্রধানমন্ত্রী যেভাবে এগিয়ে আসেন সব সমস্যা সমাধানে। তিনি চাইলেই এই সমস্যা দ্রুত সমাধান করতে পারেন। পরে সেখানে আধাঘণ্টা অবস্থান করেন  তিনি। এসময় এমপি শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন এবং গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে মোবাইল ফোনে শিক্ষার্থীদের কথা বলিয়ে দেন।

এরআগে উপাচার্যের জন্য নিয়ে আসা শিক্ষকদের খাবার তার কাছে পৌঁছে দিয়েছে নিরাপত্তা কর্মীরা (গার্ড)। এসময় দেখা যায়, শিক্ষক সমির নেতারা খাবার দিয়ে ভিসির বাস ভবনের মুল ফটক দিয়ে ভেতবে যেতে চাইলে তখন শিক্ষার্থীরা শিক্ষকদের ভেতরে যেতে নিষেধ করে। পরে গার্ডদের মাধ্যমে খাবার পৌঁছে দেওয়ার জন্য শিক্ষকদের আহবান জানান শিক্ষার্থীরা। এতে ভিসির বাস ভবনে খাবার পৌছে দেয় গার্ডরা।

এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলমসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এইচ এন/বি এন-১০