শাবিপ্রবির অবরোধ উঠেছে ১১ দিন পর

শাবিপ্রবি প্রতিনিধি


জানুয়ারি ২৭, ২০২২
১২:৩১ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৭, ২০২২
১২:৩১ অপরাহ্ন



শাবিপ্রবির অবরোধ উঠেছে ১১ দিন পর

১১দিন পর সব অবরোধ তুলে নিয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। 

আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের মুল ফটক, প্রশাসনিক ভবন, একাডেমিক বিল্ডিংসকসহ সবকিছু খুলে দেওয়া হয় বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে রাতে সংবাদ সম্মেলনে রোজারিও বলেন, আমরা অনশন ভাঙলেও এক দধা দাবিতে আন্দোলন চালিয়েছে যাবো।তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের মূল ফটক, একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন খুলে দেওয়া হবে। আমরা কোন সহিংস আন্দোলন করতে চাই না। তাই এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে আন্দোলনে অনশনরত থাকার পর মুহম্মদ জাফর ইকবাল স্যার এবং ইয়াসমিন হক ম্যামের অনুরোধে শিক্ষার্থীরা অনশন থেকে সরে আসা হয়। এতবে উপাচার্যের পদত্যাগের আগ পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। এখন শুধু আন্দোলনের ভাষা পরিবর্তন করা হয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীরা স্যারকে মাধ্যম করে দেয়া ৫টি দাবির উত্তাপন করে। দাবিগুলোর মধ্যে রয়েছে-শিক্ষার্থীদের আন্দোলনে অর্থদানের অভিযোগে গ্রেপ্তারকৃত ৫ জন সাবেক শিক্ষার্থীর জামিন মঞ্জুর, অজ্ঞাতনামা শিক্ষার্থীদের নামে করা মামলাটি প্রত্যাহার, অনশনকারী শিক্ষার্থীদের চিকিৎসা খরচ বহন, ভিসির মদদে সংঘটিত নারকীয় পুলিশী হামলায় গুরুতর আহত শিক্ষার্থীগর চিকিৎসার দায়িত্ব নেওয়া ইত্যাদি।

এইচএন/আরসি-০৬