টেনিস কোর্টে রাশিয়াকে হারাল ইউক্রেন

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০২, ২০২২
০৯:৩২ অপরাহ্ন


আপডেট : মার্চ ০২, ২০২২
০৯:৩২ অপরাহ্ন



টেনিস কোর্টে রাশিয়াকে হারাল ইউক্রেন

রাশিয়ার আগ্রাসনে ক্ষতবিক্ষত টেনিস তারকা এলিনা স্ভিতোলিনার দেশ ইউক্রেন। এই বিষয়ে সামাজিক মাধ্যমে নিয়মিত প্রতিবাদ করছেন এলিনা।

মেক্সিকোর মন্টেরেতে রুশ টেনিস তারকা আনাস্তাসিয়া পোটাপোভার বিরুদ্ধে মাঠে নামার আগেই এলিনা জানিয়ে দেন, তিনি কোনো রাশিয়ার খেলোয়াড়ের সঙ্গে খেলবেন না।

রাশিয়ার প্রতিযোগিরা নিজের দেশের নাম বা পতাকা নিয়ে খেলতে পারবেন না, মহিলাদের টেনিস সংস্থা ডব্লিউটিএ’র এই ঘোষণার পর রুশ তারকা পোটাপোভার বিপক্ষে মাঠে নামেন এলিনা।

মাঠে নেমেই বাজিমাত! টেনিস কোর্টে রাশিয়ার পোটাপোভাকে উড়িয়ে দিয়েছেন ইউক্রেনের এলিনা। ৬৪ মিনিটের লড়াইয়ে ২-৬, ১-৬ গেমে জয় পান এলিনা। ইউক্রেনের জাতীয় পতাকার আদলে হলুদ রংয়ের টপ ও নীল রংয়ের শর্টস পরে কোর্টে নেমেছিলেন এলিনা। ম্যাচের শুরু থেকেই রাশিয়ার প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে অতিরিক্ত আগ্রাসন নিয়ে খেলছিলেন এলিনা। ফলও গেল তার পক্ষেই।

ম্যাচের পর এলিনা জানান, ‘এটা আমার জন্য একটা বিশেষ ম্যাচ ছিল। মনটা ভালো ছিল না, তবে এখানে টেনিস খেলতে পেরে আমি গর্বিত। দেশের জন্য আমি একটা নির্দিষ্ট লক্ষ্য নিয়ে এগোচ্ছি। ইউক্রেনে যা হচ্ছে তার বিরুদ্ধে গোটা টেনিস সম্প্রদায়কে এক করাই আমার কাজ।’

আরসি-১১