নিপুণ-জায়েদের পদ স্থগিত, দায়িত্ব পালন করবেন সাইমন

বিনোদন ডেস্ক


মার্চ ০৭, ২০২২
১০:০০ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৭, ২০২২
১০:০০ অপরাহ্ন



নিপুণ-জায়েদের পদ স্থগিত, দায়িত্ব পালন করবেন সাইমন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বৈধতা দিয়ে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদ নিয়ে সৃষ্ট জটিলতায় জায়েদ খান ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তারের জন্যও এই পদে দায়িত্ব পালনের ওপর স্থিতাবস্থা জারি করেছেন।

ফলে সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে পারবেন না কেউ। সঙ্গে সঙ্গে আবেদনটি ৪ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠানো হয়েছে।

নায়িকা নিপুণের করা আপিলের শুনানি নিয়ে রবিবার (৬ মার্চ) আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার আদালত এ আদেশ দেন।

এ প্রেক্ষিতে আজ সোমবার (৭ মার্চ) এফডিসিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন করেন শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। তিনি জায়েদ খানের শপথ অবৈধ দাবি করে এ পদ নিয়েও কথা বলেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে একুশে পদকপ্রাপ্ত এই অভিনেতা বলেন, ‘যেহেতু সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থা রয়েছে তাই এ পদের যে কার্যক্রম তা চালিয়ে নেবেন সাইমন সাদিক। তিনি আমাদের নির্বাচিত সহ-সাধারণ সম্পাদক।

সংবিধান অনুযায়ীই সাধারণ সম্পাদকের অবর্তমানে সাইমন ভারপ্রাপ্ত হিসেবে কাজ করবেন।’ ইলিয়াস কাঞ্চনের এ ঘোষণার সময় উপস্থিত শিল্পীরা সাইমনকে হাততালি দিয়ে শুভেচ্ছা জানান। সাইমন এ প্রসঙ্গে বলেন, ‘এখনো দায়িত্ব তো পাইনি। দায়িত্ব আসুক তখন এ নিয়ে কথা বলা যাবে।’

এদিকে আজ সংবাদ সম্মেলনে জায়েদ খান কোর্টের ‘ভুয়া কাগজ’ দেখিয়ে শপথ গ্রহণ করেছেন বলে দাবি করেন ইলিয়াস কাঞ্চন।

আরসি-১৫