@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | গোলরক্ষকের ভুলে ভারতের কাছে হার বাংলাদেশের
গোলরক্ষকের ভুলে ভারতের কাছে হার বাংলাদেশের

খেলা ডেস্ক


মার্চ ১৯, ২০২২
১০:৩১ অপরাহ্ন


আপডেট : মার্চ ১৯, ২০২২
১০:৩১ অপরাহ্ন



গোলরক্ষকের ভুলে ভারতের কাছে হার বাংলাদেশের

বড় জয়ে সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই হারের স্বাদ পেল বাংলাদেশ। আজ শনিবার (১৯ মার্চ) জামশেদপুরের টাটা স্পোর্টস কমপ্লেক্সে স্বাগতিক ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলার মেয়েরা। গোলরক্ষক রুপনা চাকমার মারাত্মক ভুলে একমাত্র গোলটি হজম করে বাংলাদেশ।

আগের ম্যাচে নেপালকে ৪-২ গোলে হারানোর আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামে বাংলাদেশ। তবে স্বাগতিক ভারতের বিপক্ষে ছন্দ খুঁজে পায়নি গোলাম রব্বানী ছোটনের দল।

২৩ মিনিটে অল্পের জন্য গোল হজম থেকে রক্ষা পায় বাংলাদেশ। সতীর্থের বাড়ানো পাস আনিতা কুমারী বল নিয়ে বক্সে ঢুকে পড়েন। পিছে ছুটছিল বাংলাদেশের দুই ডিফেন্ডার তাই সময় নষ্ট না করে শট নেন তিনি। তবে তা দুরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ২৫ মিনিটে ভালো আক্রমণে যায় বাংলাদেশ কিন্তু জটলার মধ্যে বল ক্লিয়ার করেন ভারতের এক ডিফেন্ডার। প্রথমার্ধে আর তেমন সুযোগ বানাতে পারেনি বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বাংলাদেশের উপর আক্রমণাত্মক ভারত। ৪৭মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করে স্বাগতিকরা। গোলরক্ষক রুপনা চাকমাকে একা পেয়ে গোল করতে পারেনি ফরোয়ার্ড আমিশা। সতীর্থের থ্রো থেকে আসা বল বাংলাদেশি ডিফেন্ডারের ভুল বক্সের ভেতর পেয়ে যান আমিশা, সামনে ছিলেন শুধুই রুপনা কিন্তু আমিশার শট এক হাত দিয়ে ফিরিয়ে দেন রুপনা। তবে ৬৩মিনিটে ভারতকে আর আটকাতে পারেনি বাংলাদেশ। রুপনা চাকমার ভুলে পিছিয়ে পড়তে হয়।

ডান দিক থেকে আনিতা দেবির ক্রস পোস্ট ছেড়ে বের হয়ে এসেও নিয়ন্ত্রণ নিতে পারেনি রুপনা, ফলে ফাঁকায় বল পেয়ে যান নিতু লিন্ডা। আলতো টোকায় বল জালে জড়ান এই ফরোয়ার্ড। ৭২ মিনিটে স্বপ্নার নেওয়া ফ্রি কিকে ক্রসবারে লেগে ফিরে এলে ম্যাচে ফেরা হয়নি বাংলাদেশের। বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি বর্তমান চ্যাম্পিয়নরা।

২৩মার্চ নিজেদের তৃতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই ম্যাচে দুই জয়ে শীর্ষে ভারত, এক জয় ও হারে দুইয়ে বাংলাদেশ। দুই ম্যাচই হেরে তলানিতে নেপাল।

আরসি-২০