@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | ইতিহাস গড়ে তৃতীয়বার টাওয়ার হ্যামলেটস মেয়র সিলেটের লুৎফুর
ইতিহাস গড়ে তৃতীয়বার টাওয়ার হ্যামলেটস মেয়র সিলেটের লুৎফুর

যুক্তরাজ্য সংবাদদাতা


মে ০৭, ২০২২
০১:৩৪ পূর্বাহ্ন


আপডেট : মে ০৭, ২০২২
০১:৩৪ পূর্বাহ্ন



ইতিহাস গড়ে তৃতীয়বার টাওয়ার হ্যামলেটস মেয়র সিলেটের লুৎফুর

লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত বারা টাওয়ার হ‌্যামলেটসে মেয়রপদে পুনর্নির্বাচিত হয়েছেন সিলেটের লুৎফুর রহমান । তৃতীয়বারের মতো বিশাল ব‌্যবধানে জয়ী হয়ে ইতিহাস গড়লেন তিনি।

শুক্রবার (৬ মে) লন্ডনের সময় বিকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফলে দেখা গেছে ৪০৮০৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন লুৎফুর। য‌া মোট প্রদত্ত ভোটের ৫৪ দশমিক ৯ শতাংশ। নিকটতম প্রতিদ্বন্দী লেবার পার্টির জন বিগস পেয়েছেন ৩৩,৪৮৭ ভোট।

১৯৬৫ সালে সিলেটের ওসমানীনগরে জন্ম নেওয়া লুৎফুর রহমান ২০১০ ও ২০১৪ সালে দুবার সরাসরি ভোটে টাওয়ার হ‌্যামলেটস বারার মেয়র নির্বাচিত হন।

লুৎফুরের এ বিজয় ব্রিটেনে বিশেষ করে বাঙালিপাড়ায় মূলধারার দলগুলোর বাইরে এসে ব্রিটেনের রাজনীতিতে এগিয়ে যাব‌ার পথে নিঃসন্দেহে প্রেরণা বলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছেন ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটির বর্ষীয়ান লেখক সাংবাদিক ড. রেনু লুৎফা।

তিনি আরও বলেন, পূর্ব লন্ডনে বাংলাদেশি কমিউনিটিকে নিয়ে যারা দীর্ঘদিন ধরে খেলছিল, লুৎফুরের এই বিজয় তাদের প্রতি মোক্ষম জবাব। আর বাংলাদেশি কমিউনিটির স‌ুযোগ-সন্ধানীদের জন‌্য লুৎফুরের এই ভূমিধস বিজয় একটি বড় শিক্ষা।

এএফ/০২