ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, কোম্পানীগঞ্জে যুবদল নেতা গ্রেপ্তার

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


জুন ০৫, ২০২২
০১:৪৭ অপরাহ্ন


আপডেট : জুন ০৫, ২০২২
০১:৪৭ অপরাহ্ন



ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, কোম্পানীগঞ্জে যুবদল নেতা গ্রেপ্তার

যুবদলের যুগ্ম আহবায়ক এমদাদুর রহমান ইনজাদ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক এমদাদুর রহমান ইনজাদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহমেদ রেজা রুবেলের দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ( মামলা নং ১৮/ ৩১ মে ২২) তাকে শনিবার রাতে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। 

ইনজাদ উপজেলার কোম্পানীগঞ্জ গ্রামের মৃত আকবর আলীর ছেলে।

মামলার সূত্রে জানা যায়, গত ২২ মে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোম্পানীগঞ্জের বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। পরদিন মামলার বাদী ফেসবুকে দেখতে পান যে, ত্রাণ বিতরণকে উপহাস করে কিছু ব্যক্তি ফেসবুকে আক্রমণাত্মক, মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করে শান্তিকামী জনসাধারণকে উস্কে দিচ্ছে। গ্রেপ্তারকৃত আসামি ইনজাদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন।

এ ঘটনায় ছাত্রলীগ নেতা রুবেল বাদী হয়ে গত ৩১ মে কোম্পানীগঞ্জ থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন। মামলায় ইনজাদসহ চারজনের নাম উল্লেখ্য ও ৬ থেকে ৭ জনকে অজ্ঞাত আসামি করা হয়। তবে তদন্তের স্বার্থে এজাহারভুক্ত অন্য আসামিদের নাম প্রকাশ করতে রাজি হয়নি পুলিশ।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, এজাহার পাওয়ার পর ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে শনিবার রাতে ইনজাদকে তার বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে।

কেএ-০১/এএফ-০১