শাবি ক্যাম্পাসে বন্যার পানি, ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

শাবিপ্রবি প্রতিনিধি


জুন ১৭, ২০২২
০২:৩১ অপরাহ্ন


আপডেট : জুন ১৭, ২০২২
০২:৩১ অপরাহ্ন



শাবি ক্যাম্পাসে বন্যার পানি, ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

বিরামহীন বৃষ্টি ও উজান থেকে নামা ঢলে সিলেটে বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। পানি বাড়তে থাকায় প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা।

আকস্মিক বন্যায় পানি ঢুকেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে। এতে দুর্ভোগে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। ১৯৯৮ সালের পর এবারই শাবি ক্যাম্পাসে প্রথম পানি প্রবেশ করেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির জ্যেষ্ঠ শিক্ষকরা।

এদিকে, বন্যার পানি প্রবেশ করে স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হওয়ায় জরুরী ভিত্তিতে শনিবার (২৫ জুন) পর্যন্ত ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৭ জুন) সকালে এক জরুরী সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, বৃষ্টি ও পাহাড়ি ঢল থামছেই না! সময় যতই গড়াচ্ছে বন্যার পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে! ক্যাম্পাসে হাঁটু অব্দি পানি হয়েছে, পানি আরো বাড়ছে। এ পরিস্থিতি বিবেচনা করে শনিবার (২৫ জুন) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলসমূহ খোলা থাকবে। কোন শিক্ষার্থী হলে থাকতে চাইলে নিজস্ব ব্যবস্থাপনায় নিজ দায়িত্ব নিয়ে থাকতে হবে।

তিনি বলেন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর ও হল প্রভোস্টদের নির্দেশ দিয়েছি শিক্ষার্থীরা নিজেদের গন্তব্যে পৌঁছাতে  যা যা ব্যবস্থা করা দরকার সে ব্যবস্থা করে দিতে। কোন শিক্ষার্থী বাড়িতে যেতে চাইলে যদি কোন সমস্যায় পড়ে তারা যেন হল প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের সাথে যোগাযোগ করতে।

এদিকে সিলেটের বিদ্যুৎ কেন্দ্রগুলোতে বন্যার পানি প্রবেশের দ্বারপ্রান্তে। এতে সকাল সোয়া এগারোটার দিকে ক্যাম্পাসে বিদ্যুৎ বন্ধ হয়ে গেছে।

আরএম-০৩