শেক্সপিয়ারের বাড়িতে মিডল্যান্ড এর সাহিত্যপ্রেমীদের আড্ডা

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২৯, ২০২২
০৭:২৯ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৯, ২০২২
০৭:৩৭ অপরাহ্ন



শেক্সপিয়ারের বাড়িতে মিডল্যান্ড এর সাহিত্যপ্রেমীদের আড্ডা

মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ইউকে এর উদ্যোগে ইংরেজ মহাকবি উইলিয়াম শেক্সপিয়ারের বাড়ির প্রাঙ্গনে সাহিত্যপ্রেমীদের আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ আগস্ট) দুপুরে মিডল্যান্ডসের সাহিত্যপ্রেমিদের নিয়ে স্মলহিথ থেকে স্ট্রাটফোর্ডে কবির বাড়ির উদ্দেশ্যে শুরু হয় যাত্রা। সেখানে পৌঁছে গান-গল্প আর কবিতা পাঠে জমে ওঠে এক প্রাণবন্ত আড্ডা।

এ সময় উপস্থিত ছিলেন লন্ডন থেকে প্রকাশিত সাপ্তাহিক সুরমার সাবেক সম্পাদক কবি আহমেদ ময়েজ, কবি ও গবেষক তাবেদার রসূল বকুল, কবি ও কলামিস্ট ফারুক যোশী, কবি লিয়াকত খান, যুক্তরাষ্ট্রের মিশিগান থেকে ব্রিটেন ভ্রমণে আসা কমিউনিটি নেতা ও কবি আব্দুল মুকিতসহ ওয়েস্ট মিডল্যান্ডের কবি সাহিত্যিকরা।

মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ইউকের সভাপতি ছড়াকার, সাংবাদিক ও সম্পাদক সৈয়দ নাসির আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি সৈয়দ মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠিত এই আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন বার্মিংহাম মিডল্যান্ডস বাংলা প্রেসক্লাবের সভাপতি লেখক ও সম্পাদক মোহাম্মদ মারুফ।

কবিতা পাঠ, আবৃত্তি, গান ও আলোচনায় আরও অংশগ্রহণ করেন কমিউনিটি নেতা ডঃ মিসবাউর রহমান, সাংবাদিক কাফি কামাল, মোর্শেদ নোমান চৌধুরী, শাহ আব্দুল ওয়াদুদ, বাউল হারুনুর রশিদ, সাংবাদিক কায়সার ইসলাম সুমন, জয়নাল আবেদিন, সাংবাবিক বদরুল আলম, মনিরুজ্জামান মনির, এম হাসান খোকন, কামরুজ্জামান কামরুল,বাহার উদ্দিন প্রমুখ।

শেষে নবগঠিত মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি সৈয়দ নাসির উপস্থিত কবি-সাহিত্যিক, শুভাকাঙ্ক্ষী সবার প্রতি শতব্যস্ততার মধ্যে ইংল্যান্ডের বিভিন্ন প্রান্ত থেকে এই সাহিত্য আড্ডায় উপস্থিত হওয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।


এএনএম/০১