সিলেটে ঘাতক দালাল নির্মূল কমিটির সম্মেলন সম্পন্ন

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৪, ২০২২
০৯:১৯ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২২
০৯:১৯ অপরাহ্ন



সিলেটে ঘাতক দালাল নির্মূল কমিটির সম্মেলন সম্পন্ন
ঘাতক দালাল নির্মূল কমিটিকে লড়তে হচ্ছে মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে: কাজী মুকুল

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক কাজী মুকুল বলেছেন, ‘একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া সুসম্পন্ন করে ঘাতক-দালালদের বিচারের মাধ্যমেই তাদের প্রতি যোগ্য সম্মান প্রদর্শিত হবে। আর এ প্রক্রিয়ায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সমর্থন ও সহযোগিতা আদায়ে কাজ করে যাচ্ছে।’ তিনি আরও বলেন, ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিকে ক্রমাগত লড়তে হয়েছে হেফাজত-জামায়াত-বিএনপির মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে।’

আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) নগরের মাছিমপুরস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেটের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সম্মেলনে  সুব্রত চক্রবর্তী জুয়েলকে সভাপতি ও অ্যাডভোকেট শামসুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। 

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কাজী মুকুল বলেছেন, ‘সংখ্যালঘু ধর্মীয় ও এথনিক সম্প্রদায়ের উপর যেখানেই হামলা হয়েছে নির্মূল কমিটির সদস্যরা সেখানে ছুটে গিয়েছেন। বিপন্ন মানুষকে তারা সাহস জুগিয়েছেন, সামাজিক প্রতিরোধ সংগঠিত করেছেন। হামলাকারীদের গ্রেপ্তারের জন্য প্রশাসনকে চাপ দিয়েছেন। বিভিন্নস্থানে সাধ্যমতো আর্থিক ও আইনি সহযোগিতাও প্রদান করেছেন।’

বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্তবর্তী জুয়েলের সভাপতিত্বে ও সিলেট জজ কোর্টের অ্যাডিশনাল পিপি অ্যাডভোকেট শামসুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক শেখ আলী শাহ নেওয়াজ পরাগ, বীর মুক্তিযোদ্ধা গোপীকা শ্যাম পুরকায়স্থ, জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ, বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী, জেলা ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সিকন্দর আলী, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মহানগর শাখার সভাপতি অ্যাডভোকেট কিশোর কুমার ধর, সাংবাদিক ছামির মাহমুদ, মনোরঞ্জন তালুকদার, অঞ্জুমান দত্ত অঞ্জন,  অ্যাডভোকেট জাহিদ সরোয়ার সবুজ, সার্জেন্ট আবুল হোসেন, মনোজ কপালী মিন্টু, ওয়ালিউর রহমান মাহমুদ ওয়ালি ও জান্নাতারা খানম পান্না।

সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তারা মিয়া। গীতা পাঠ করেন বিবেকানন্দ সমাজপতি।

সম্মেলনে অনুষ্ঠানে প্রধান অতিথি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক কাজী মুকুল বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েলকে সভাপতি ও অ্যাডভোকেট শামসুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। 

এএফ/০৯